ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে শীত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, জানুয়ারী ২২, ২০২২

আগামী সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা, বাড়তে পারে শীত

ছবি: সংগৃহীত

আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, আগামী সপ্তাহের শুরুতেই দেশের কিছু কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে শীতের তীব্রতা বাড়তে পারে। শুক্রবার দুপুরে আবহাওয়া অধিদপ্তর সূত্র এমনটাই জানিয়েছে। বলা হচ্ছে, মৃদু শৈত্যপ্রবাহটি দূরীভূত হয়েছে। আগামী ২ দিন তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে আগামী সপ্তাহের শুরুতেই রবিবার ও সোমবার দেশের কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সাথে শীতের মাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।’

এর আগে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে, সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরপশ্চিমাঞ্চল এবং নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘণ কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।