ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

মাদারীপুর শিবচরে ভোটে হেরে বিপক্ষ প্রার্থীর সমর্থককে কুপিয়ে জখম করলো পরাজিত প্রার্থী

মাদারীপুর প্রতিনিধি | আপডেট: শুক্রবার, জানুয়ারী ৭, ২০২২

মাদারীপুর শিবচরে ভোটে হেরে বিপক্ষ প্রার্থীর সমর্থককে কুপিয়ে জখম করলো পরাজিত প্রার্থী
মাদারীপুর শিবচরে পঞ্চম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে দুই প্রার্থীর সমর্থকদের মধ্য সংঘর্ষে কহিনুর শিকদার (৪০)নামের এক যুবককে কুপিয়ে জখম করেছে পরাজিত চেয়ারম্যান প্রার্থী নভেল শিকদারের লোকজন।

বুধবার (৫ জানুয়ারী) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদারহাট সংলগ্ন  সকিনা শিকদার ব্রীজের কাছে এঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত কহিনুর শিকদার ওই ইউনিয়নের তাহের শিকদারের কান্দি গ্রামের আবদুল লতিফ শিকদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিবচরে ৫ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিচরের  বন্দোরখোলা ও কাঠালবাড়ি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে বন্দরখোলা ইউনিয়নের আনারস প্রতীকের প্রার্থী মোহাম্মদ নবেল শিকদার এবং মোটরসাইকেল প্রতীকের মো. মিজানুর রশিদ শিকদার নামে আপন দুই ভাই প্রতিদ্বন্ধিতা করেন।এরা দুই ভাই নির্বাচনে পরাজিত হন।

ওই নির্বাচনে ৫ নং ওয়ার্ডের ভোটার কহিনুর শিকদার চেয়ারম্যান প্রার্থী মো. মিজানুর রশিদ শিকদারের পক্ষে নির্বাচন করেন।গতকাল সন্ধ্যার পরে ৫ ওয়ার্ডের ভোট কেন্দ্র  শিকদার হাট উচ্চ বিদ্যালয় থেকে বাড়িতে ফেরার পথে শিকদার হাটের কাছে সকিনা শিকদার ব্রীজের কাছে আসলে চেয়ারম্যান প্রার্থী নভেল শিকদারেরসহ তার সমর্থক লিপু শিকদার, রিপন শিকদার, ময়ফল শিকদারসহ ৭/৮জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় চাইনিজ কুড়াল ও রানদা দিয়ে কহিনুর শিকদারের মাথায় কুপিয়ে গুরুতর আহত করে। আহত অবস্থায় স্থানীরা কহিনুরকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন।

আহতের ভাই কামাল শিকদার জানান, আমরা বাজারে দাড়ানো।দেখি কয়েকজন চাইনিজ কুড়াল নিয়ে কয়েকজন ধর ধর বলে শব্দ করছে।এসময় আমি দেখি ভাইকে তারা এলোপাতাড়ি কোপাচ্ছ। তখন দেখি তাদের হামলা থেকে রক্ষা করতে কয়েকজন লোক ভাইকে ধরে।ধরে অন্যদিকে নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। পরে আমরা ভাইকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করি।

এ বিষয়ে মিজানুর রশিদ শিকদার বলেন, আমি নির্বাচন শেষ করে বাড়িতে ছিলাম,কিছুক্ষণ পরে শুনতে পারি নভেলের কিছু লোকজন (এলাকার ও কয়েকজন ঢাকা থেকে আসছে) তারা সবাই মিলে আমার চাচাতো ভাই ফারুক শিকদারের বাড়িতে হামলা করতে  আসে। কারন তারা নির্বাচনে পরাজিত হন। এমন সময় আমার আরেক চাচাতো ভাই কহিনুর তাদের বাধা দিলে তারা কহিনুর শিকদারকে মারধর করে।সে আমার সমর্থক ছিলো না। সে সদস্য পদ প্রার্থী শাহিনের সমর্থক ছিলেন। মাসব্যাপী শাহিনের মিছিল মিটিং করছে। তাদের ধারনা সে আমার সমর্থক।তবে যখন ফারুক শিকদারের বাড়ির দিকে অস্ত্র নিয়ে হামলা করতে যায় তখন কহিনুর বাধা দিতে গেলে ওরা মনে করে সে আমার লোক।"

তবে এ বিষয়ে নভেল শিকদারের সাথে মুঠোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয় যায়নি।

শিবচর থানা অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আহত কহিনুর শিকদারকে শিবচর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কহিনুর শিকদারের পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।"