ফ্রিডম বাংলা নিউজ

বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪ |

EN

কলম্বিয়ার মাঠে আর্জেন্টিনার হার

স্পোর্টস ডেস্ক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ১১, ২০২৪

কলম্বিয়ার মাঠে আর্জেন্টিনার হার
একের পর এক জয়ে উড়তে থাকা আর্জেন্টিনা ছন্দ হারাল আজ। তাদের টানা ১২ ম্যাচের অপরাজেয় যাত্রা থামল কলম্বিয়ার মাঠেই। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আজ বিশ্ব চ্যাম্পিয়নদের ২-১ ব্যবধানে হারিয়েছে স্বাগতিক হামেস নেসতর লরেনসোর শিষ্যরা। ঘরের মাঠে কলম্বিয়া অবশ্য এগিয়ে যায় শুরুতেই। তাদের এগিয়ে নেন ইয়ের্সন মসকেরা। বিরতির পর আর্জেন্টিনাকে সমতায় ফেরান নিকোলাস গনসালেস। কিন্তু সেটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আলবিসেলেস্তেরা। শেষদিকে পেনাল্টি থেকে গোল করে তাদের জয়রথ থামান হামেস রদ্রিগেস।

লিওনেল মেসিকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনা পিছিয়ে যায় ম্যাচের ২৫তম মিনিটেই। কর্নার থেকে বল দেওয়া নেওয়া করে মসকেরাকে ক্রস বাড়ান রদ্রিগেস। বল পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন কলম্বিয়ান ডিফেন্ডার। প্রথমার্ধে অবশ্য আর কোনো গোল না হলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।  

কিন্তু বিরতির পর ঘুরে দাঁড়ায় স্কালোনির শিষ্যরা। ৪৮তম মিনিটে তাদের সমতায় ফেরায় নিকো গনসালেস। প্রতিপক্ষের ভুলে মাঝমাঠে বল পেয়ে টেনে নিয়ে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। কিন্তু এই সমতা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি তারা। ৬০তম মিনিটে আর্জেন্টিনার বক্সে ফাউলের শিকার হন দানিয়েল মুনোস। পেনাল্টি পেয়ে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে নেন রদ্রিগেস।

হারলেও ৮ ম্যাচে ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৪ জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে কলম্বিয়া।