ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

১৫ বছরপর ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের তফশীল ঘোষনা

মেহেদী হাসান, ফুলবাড়ী, দিনাজপুর | আপডেট: রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

১৫ বছরপর ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের তফশীল ঘোষনা
দীর্ঘ ১৫ বছরপর দিনাজপুরের ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতির (রেজিঃ নং- ১৫৭৬) দ্বিবার্ষিক নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়েছে।

রোববার রাত ৮টায়  ফুলবাড়ী পৌর বাজারের এন.এন. সুপার মার্কেটে থানা ব্যবসায়ী সমিতির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তফশীল ঘোষনা করা হয়। 

লিখিত তফশীল পাঠ করে ঘোষনা করেন ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতি নির্বাচন উপ-কমিটির আহবায়ক শেখ সাবার আলী।

নির্বাচনী তফশীলে বলা হয়,রেজিষ্ট্রেশন কর্তৃপক্ষের বিধি-বিধান ও ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতির সংবিধান মোতাবেক সমিতির কার্যকরী কমিটির ১২টি পদে দ্বি-বার্ষিক (২০২৪-২০২৫) নির্বাচনের তফশীল ঘোষনা করা হলো।

খসড়া ভোটার তালিকা প্রকাশ হবে ০২/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ বৃহস্পতিবার (সন্ধা-৭ টা)। আপত্তি দাখিল ও আপত্তি শুনানী ০৩/০৫/২০২৪ খ্রিঃ রোজ: শুক্রবার (সদ্ধা-৭ টা হতে রাত-৯টা),চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ: ০৪/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ শনিবার (রাত-৮ টা),মনোনয়ন পত্র সংগ্রহ/বিতরন: ০৫/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ রবিবার (সন্ধা-৭ টা হতে রাত-১০টা),মনোনয়ন পত্র জমা প্রদান:০৬/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ সোমবার (সন্ধা-৭ টা হতে রাত-১০টা),মনোনয়ন পত্র বাছাই: ০৭/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ মঙ্গলবার (সন্ধা-৭ টা হতে রাত-৯টা)খসড়া মনোনয়ন পত্রের তালিকা প্রকাশ: ০৮/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ বুধবার (রাত-৮টা)মনোনয়ন পত্র প্রত্যাহার:০৯/০৫/২০২৪ খ্রিঃরোজঃবৃহস্পতিবার (সন্ধা-৭টা হতে রাত-১০টা), প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ :১০/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ শুক্রবার (রাত-৮টা)

প্রতীক বরাদ্ধঃ ১১/০৫/২০২৪ খ্রিঃ রোজঃ শনিবার (সন্ধা-৭ টা হতে রাত-১০টা),নির্বাচনের তারিখ ও বারঃ১৮/০৫/২০২৪ খ্রিঃরোজঃ শনিবার নির্বাচনের সময়:সকাল-১০টা থেকে বিকেল-৪টা পর্যন্ত(দুপুর-১-০১মিঃথেকে ২-০০মিঃ নামাজ ও খাওয়ার বিরতি) নির্বাচনের স্থানঃউপজেলা রোড, রাবেয়া কমিউনিটি সেন্টার। নির্বাচিত কমিটি আগামী দুই বছর মেয়াদে কমিটি পরিচালনা করবে।

এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতি নির্বাচন উপ-কমিটির সদস্য (জার্জিস আহম্মেদ, সদস্য মোঃ খুরশীদ আলম নাদিম।
এর আগে ৭মাস পুর্বে পুনর:কমিটি গঠন হয়। ইতিপুর্বে সর্বশেষ ২০০৮ সালে সমিতির কমিটি গঠন করা হয়েছিল। সেইসময় ২৮৫ জন সদস্য ছিল সমিতিতে। বর্তমানে ১হাজার ২৫জন সদস্য রয়েছে।

বিঃদ্রঃ নির্বাচন উপ-কমিটি রেজিষ্ট্রেশন কর্তৃপক্ষের বিধিবিধান ও ফুলবাড়ী থানা ব্যবসায়ী সমিতির সংবিধান মোতাবেক নির্বাচন সংক্রান্ত যাবতীয় বিধিবিধান ও সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার রাখে এবং যে কোন ব্যাপারে নির্বাচন উপ- কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গন্য হবে। নির্বাচন সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী জানার জন্য নির্বাচন উপ-কমিটির সহিত অথবা সমিতির অস্থায়ী কার্যালয়ে (এন এন সুপার মার্কেট) যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।