ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

প্রথম ধাপের নির্বাচন

লক্ষ্মীপুরে প্রতীক পেয়েই প্রচারণার মাঠে ৩১ প্রার্থী

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

লক্ষ্মীপুরে প্রতীক পেয়েই প্রচারণার মাঠে ৩১ প্রার্থী
প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় ১১ জন চেয়ারম্যান প্রার্থী, ১৪ জন ভাইস চেয়ারম্যান ও ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা নির্বাচন কার্যালয়ের হলরুমে প্রতীক বরাদ্দের সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. শফিকুর রহমান। প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এলাকায় ফিরে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, কমলনগর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী। তারা হলেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আহসান উল্লাহ হিরন, উপজেলা আওয়ামী লীগের সদস্য বাবুল মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুর রহমান দিদার, চরকাদিরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ ও ভিপি নুরনবী। এছাড়া এ উপজেলায় ৪ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

এদিকে রামগতি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫ জন। তারা হলেন  উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, জামশেদা জাং চৌধুরী, রোকেয়া বেগম ও মাহবুবুর রহমান টিপু। এ উপজেলায় ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রসঙ্গত, রামগতি ও কমলনগর মোট ভোটার সংখ্যা-৩ লাখ ৮৪ হাজার ৯শত ৭৩জন। পুরুষ- ২ লাখ ২ হাজার ৬০ জন। নারী- ১লাখ ৮২ হাজার ৯ শত ১২জন। ৮ মে এ দুই উপজেলায় ভোট গ্রহণ হবে।