ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

ডিইউজে নির্বাচনে ক্রীড়া ও সাংস্কৃতিক পদে লড়ছেন লিমন আহমেদ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সোমবার, মার্চ ৪, ২০২৪

ডিইউজে নির্বাচনে ক্রীড়া ও সাংস্কৃতিক পদে লড়ছেন লিমন আহমেদ
ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ২০২৪ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১১ মার্চ। জাতীয় প্রেস ক্লাবে এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। এরইমধ্যে নির্বাচনের উত্তেজনা ছড়িয়ে পড়েছে সাংবাদিকদের আঙিনায়। এবার এ নির্বাচনে তপু-আকতার পরিষদ বেশ ভালো অবস্থানে রয়েছে। 
এই পরিষদ থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে লড়ছেন বিনোদন ভুবনের জনপ্রিয় সাংবাদিক প্রতিদিনের বাংলাদেশের বিনোদন বিভাগের ইনচার্জ লিমন আহমেদ। 

গেল ৩ মার্চ তিনি উৎসবমুখর পরিবেশে ডিইউজের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। প্রথমবারের মতো ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে অংশ নিয়ে সবার দোয়া চেয়েছেন তিনি। নির্বাচনের ব্যালট পেপারে তার নাম মো. আসাদুজ্জামান (লিমন আহমেদ)- এভাবে পাওয়া যাবে।
এবার ডিইউজের জন্য নতুন নেতৃত্ব বাছাই করতে ভোট দিতে পারবেন ২৮৩১ জন ভোটার। একটি উৎসবমুখর নির্বাচনের আশা করছেন সবাই।

লিমন আহমেদের জন্ম কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন গুজাদিয়া ইউনিয়নের নামাপাড়া গ্রামে। তার পারিবারিক নাম মো. আসাদুজ্জামান। তবে লিমন আহমেদ নামেই তিনি সুপরিচিত। মিরপুর সরকারি বাংলা কলেজ থেকে ব্যবস্থাপনায় স্নাতকোত্তর সম্পন্ন করা এই জনপ্রিয় চলচ্চিত্র সাংবাদিক দৈনিক ইত্তেফাকের ফিচার প্রতিবেদক হিসেবে তার সাংবাদিকতা শুরু করেন ২০০৯ সালে। এরপর তিনি কাজ করেছেন পাক্ষিক বিনোদন, রাইজিংবিডি ও জাগোনিউজে। রাইজিংবিড ও জাগোনিউজের গোড়াপত্তন যে অল্প ক’জন সাংবাদিকদের নিয়ে তাদের মধ্যে লিমন আহমেদ অন্যতম। 

দীর্ঘ ৭ বছর জাগো নিউজের বিনোদন প্রধান হিসেবে দায়িত্ব পালন শেষে ২০২২ সালের আগস্টে তিনি প্রতিদিনের বাংলাদেশের বিনোদনের দায়িত্ব নেন। এখনো সেই দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। 
সাংবাদিকতার পাশাপাশি তিনি নাট্যকার ও গীতিকবি হিসেবেও পরিচিত। ২০১৭ সালে প্রকাশ হয়েছে তার ‘বুকের ভেতর পিঁপড়া হাঁটে’ নামে একটি কাব্যগ্রন্থ।

নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে লিমন আহমেদ ফ্রিডমবাংলানিউজকে  বলেন, 'ঢাকা সাংবাদিক ইউনিয়ন দেশের সাংবাদিকদের প্রাণের সংগঠন। যুগে যুগে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা আদায়ের মঞ্চ হিসেবে কাজ করেছে এ ইউনিয়ন। এমন ঐতিহ্যবাহী সংগঠনে নেতৃত্বের সুযোগ পেলে নিজের মেধা, সাংগঠনিক সামর্থ্য দিয়ে কাজ করতে চাই।'