ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বিশ্ব ভালোবাসা দিবসে প্রেম-ভালোবাসার ৩৬ মামলার শুনানি

নওগা প্রতিনিধি | আপডেট: বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২৪

বিশ্ব ভালোবাসা দিবসে প্রেম-ভালোবাসার ৩৬ মামলার শুনানি
তিন বছর আগে নবম শ্রেণিতে পড়ার সময় কিশোরী সুরাইয়া আখতার (ছদ্মনাম) প্রেমের সম্পর্কে জড়ায় যুবক রাজিব কুমারের (ছদ্মনাম) সঙ্গে। দুজনের প্রেমের কথা অল্প সময়ের মধ্যেই জেনে যায় সুরাইয়ার পরিবার। সম্পর্ক মেনে না নেওয়ায় সুরাইয়া প্রেমিকের হাত ধরে বাড়ি থেকে পালিয়ে যায়।

২০২১ সালের ২০ জুন সুরাইয়াকে স্থানীয় একটি মন্দিরে নিয়ে শাঁখা-সিঁদুর পরিয়ে দেয় রাজিব। পরবর্তী সময়ে সুরাইয়ার বাবার করা অপহরণ মামলায় রাজিবকে গ্রেফতার করে পত্নীতলার থানা পুলিশ। মামলাটি বর্তমানে নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ও নওগাঁ শিশু আদালত-২ এ বিচারাধীন।

সুরাইয়া ও রাজিবের মতো অসময়ে প্রেম ও ভালোবাসার সম্পর্কে জড়িয়ে মামলার বিড়ম্বনায় পড়া এমন ৩৬টি মামলার শুনানি হয়েছে বুধবার নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ ও নওগাঁ শিশু আদালত-২ এ।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে এসব মামলার শুনানির দিন ধার্য করেছিলেন আদালত দুটির বিচারক মেহেদী হাসান তালুকদার। এসব মামলার প্রতিটির বর্ণনায় আছে রাজিব-সুরাইয়া প্রেমিক যুগলের মতো নানা ঘটনা।

মামলার শুনানির জন্য হাজিরা দিতে আসা সব প্রেমিক যুগলকে আদালত প্রাঙ্গণে চকলেট দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মকবুল হোসেন।

বুধবার বেলা ১১টায় বিচারক মেহেদী হাসান তালুকদার আদালতের এজলাসে বসেন। বিচার কার্যক্রম শুরুর আগে অসময়ে প্রেমে জড়িয়ে মামলার বিড়ম্বনায় পড়া ৩৬ প্রেমিক যুগলকে এজলাস কক্ষে ডেকে নেন। এ সময় এজলাস কক্ষে উপস্থিত প্রেমিকযুগলদের অসময়ের প্রেমে না জড়িয়ে নিজ নিজ ধর্মীয় অনুশাসন, মা-বাবার আদেশ মেনে চলা, পড়াশোনা অব্যাহত রাখা, আত্মনির্ভরশীল হওয়া এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত থাকতে উদ্বুদ্ধ করেন বিচারক মেহেদী হাসান তালুকদার।