ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

"ঝালকাঠি জেলা এখন গৃহহীন মুক্ত"- বিভাগীয় কমিশনার

মিলন কান্তি দাস, নলছিটি প্রতিনিধি | আপডেট: শুক্রবার, ফেব্রুয়ারী ৯, ২০২৪

"ঝালকাঠি জেলা এখন গৃহহীন মুক্ত"- বিভাগীয় কমিশনার
নলছিটিতে আশ্রয়ন প্রকল্পের সুবিধা ভূগিদের মাঝে খাদ্য ও শিক্ষা উপকরণ বিতরণ করেছেন বরিশালের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শওকত আলী।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন মানুষদের জন্য সারা দেশে আড়াই লাখ গৃহ নির্মাণ করে দিয়েছেন। আপনাদের মতো গৃহহীন মানুষ যাদের এক সময় ঘর ছিল না তাদের হাতে তুলে দিয়েছেন ঘর। তারা সবাই এখন একটি সুন্দর ঘর পেয়েছেন এবং সৃষ্টি হয়েছে কর্মসংস্থানের।

ঝালকাঠি জেলা এখন গৃহহীন মুক্ত। এরপরও যদি প্রয়োজন হয় সরকার গৃহহীনদের জন্য আরও ঘর নির্মান করবেন। আপনারা কেমন আছেন দেখতে ও আপনাদের কথা শুনতে আমি আজ এসেছি। 

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নে নির্মিত জুরকাঠি আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে শুকনা খাবার ও অন্যান্য উপকরণ বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

এরপর তিনি আশ্রয়ন প্রকল্পের ৪১জন উপকারভোগীদের মাঝে শুকনা খাবার,শীতের কম্বল ও আশ্রয়ন প্রকল্পের ঘরে বসবাসকারীদের স্কুলগামী শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এ সময় তিনি উপকারভোগীদের সুখ-দুঃখের কথা মনোযোগ দিয়ে শুনে তাদের সমস্যাগুলো সমাধানের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন। 

এসময় তার সাথে ছিলেন ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম,নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো.সিদ্দিকুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম,সহকারি কমিশনার(ভুমি) সমাপ্তি রায়,দপদপিয়া ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন বাবুল মৃধা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার বিজন কৃজ্ঞ খরাতি প্রমুখ।