ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ, মহাসচিব মামুনুর রশিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | আপডেট: রবিবার, জানুয়ারী ২৮, ২০২৪

জাতীয় পার্টির চেয়ারম্যান রওশন এরশাদ, মহাসচিব মামুনুর রশিদ
জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে সরিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হয়েছেন দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং মহাসচিব পদে এসেছেন কাজী মোঃ মামুনুর রশিদ।  রবিবার (২৮ জানুয়ারি)  রওশন এরশাদ নিজ বাসায় এক আলোচনা সভায় এসব সিদ্ধান্ত জানান।

রবিবার এক সংবাদ সম্মেলন ডেকে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এবং প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বিগত দিনের জাতীয় পার্টির সাংগঠনিক ৬টি ব্যর্থতা পর্যালোচনা করে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঘোষণা করেন। এ সময় জিএম কাদের ও চুন্নুকে বহিষ্কারের পর চেয়াম্যানের দায়িত্ব নেন রওশন এরশাদ। আর পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত কাজী মোঃ মামুনুর রশিদকে মহাসচিবের দায়িত্ব দেয়া হয়েছে।

জাতীয় পার্টিতে এখন ক্রান্তিকাল বিরাজ করছে উল্লেখ করে রওশন এরশাদ অনেকগুলো  সমস্যা তুলে ধরেন। এর মধ্যে দ্বাদশ জাতীয় নির্বাচন, আসন সমঝোতার পরেও জন সম্মুখে অস্বীকার, বাকি আসনের প্রার্থীদের খোঁজ খবর না নেয়া, ক্রমাগত বহিষ্কার এবং স্বেচ্ছায় পদত্যাগ করাকে সংকট হিসেবে ঘোষণা দিয়েছেন তিনি।

এসব সমস্যার কথা উল্লেখ করে তিনি কয়েকটি উদ্যোগ ও সিদ্ধান্তের কথা ঘোষণা করেন।  সংকট নিরসনে পার্টির নেতা কর্মীদের অনুরোধে এবং পার্টির গঠনতন্ত্রের ২০/১ ধারায় বর্ণিত ক্ষমতাবলে পার্টির চেয়ারম্যানের দায়িত্ব থেকে জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুকে অব্যাহতি প্রদান করে নেতা-কর্মীদের অনুরোধে চেয়াম্যানের দায়িত্ব গ্রহণ করেন রওশন।

পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত আমি কাজী মোঃ মামুনুর রশিদকে মহাসচিবের দায়িত্ব প্রদান করা হয়েছে। বলা হয়েছে- তিনি সার্বিক ভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবেন। পার্টির অন্যান্য পদ পদবী স্ব স্ব অবস্থায় বহাল থাকবে এবং পার্টির যে সকল নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে কিংবা বহিষ্কার করা হয়েছে এবং যাদের পার্টির কমিটির বাহিরে রাখা হয়েছিলো তাদের পূর্বেকার স্ব-পদে পূর্ণঃবহাল করা হবে। দ্রুতই পার্টির জাতীয় সম্মেলন আহবান করা হবে বলেও জানানো হয়েছে।