ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

লক্ষ্মীপুর দুই জাপায় জোয়ার

জিহাদ হোসেন রাহাত, লক্ষ্মীপুর প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ২, ২০২৪

লক্ষ্মীপুর দুই জাপায় জোয়ার
লক্ষ্মীপুরের রায়পুর ও সদরের আংশিক এলাকা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২৭৫ নম্বর আসন। জেলায় এটি লক্ষ্মীপুর-০২ হিসেবে চিহ্নিত ও দেশে ব্যাপক পরিচিত আসন হিসেবে সমাদৃত। সংসদীয় আসনটির প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির চৌধুরী খুরশিদ আলম। পরে মাঝের সময়ে জাপা গতিপথ হারালে বিএনপি এখানে গড়ে তোলে নিজেদের দূর্গ। তবে সেই দূর্গে ধস নামার পরেই আসনটিতে পাকাপোক্ত হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ক্ষমতা। জাতীয় পার্টিও ফিরছে সূচনালগ্ন মোহনায়। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে আসনটি থেকে লড়ছেন নোয়াখালী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠু।  সম্প্রতি মিঠুর নেতৃত্বে এ আসনে জমে উঠেছে জাতীয় পার্টির তৃণমূল রাজনীতি। জাপা দলীয় মনোনীত এই প্রার্থীর সাথে কথা হয় ফ্রীডম বাংলা নিউজের। 

প্রশ্ন- নির্বাচনে জয়ের ব্যাপারে আপনি কতটুকু আশাবাদী? 
বোরহান উদ্দিন মিঠু- আমি ও আমার দল শতভাগ আশাবাদী। দলের জন্য রাজনীতি করি, মানুষের জন্য দল গড়ি। রাজনীতির মূল উদ্দেশ্য মানুষের অধিকার নিশ্চিত করা। আমি সেটি নিয়ে অধিক চিন্তা করি। জনগণকে ভালোবাসি। তারা আমার ভালোবাসার প্রতিদান নিশ্চয়ই দিবেন।

প্রশ্ন- নির্বাচিত হলে আপনি কী কী কাজ করবেন?
বোরহান উদ্দিন মিঠু- আমি আমার আসনের জনগণের পরামর্শ নিয়ে কাজ করবো। প্রতিশ্রুতি দিচ্ছি না। জনগণ চাওয়াই সংসদে উত্থাপন করবো আমি। 

প্রশ্ন- কেমন দেখছেন নির্বাচনী মাঠ?
বোরহান উদ্দিন মিঠু- লেভেল প্লেয়িং ফিল্ড এখনো নিশ্চিত হয়নি। কেউ কেউ প্রফেশনালিজমের অপব্যবহার করছেন। আমি আশাবাদী। অপচেষ্টার জবাব জনগণ দিবে।

প্রশ্নোত্তর পর্বের আগে  উপজেলা শহরে বিশাল মিছিল বের করেন এই প্রার্থী। সেটিকে গণজাগরণ হিসেবে আখ্যায়িত করে রায়পুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন বাহার বলেন, ' জাতীয় পার্টি জনগণের দল, কর্মী বান্ধব দল। জনগণ সাথে থাকলে এমন গণ জোয়ার দেখাটাই স্বাভাবিক। এনারা কেউ অর্থের লোভে আসননি, এসেছে জাতীয় পার্টির ভালোবাসায়, বোরহান উদ্দিন আহমেদ মিঠুর মায়া টানে। আমরাই হাসবো বিজয়ের হাসি।'