ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে হানিফহ দুজনের নামে নোটিশ

জেলা প্রতিনিধি | আপডেট: সোমবার, ডিসেম্বর ২৫, ২০২৩

নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে হানিফহ দুজনের নামে নোটিশ
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র  করে নির্বাচন কমিশন কর্তৃক গঠিত নির্বাচন অনুসন্ধান কমিটি সংসদীয় আসন-৭৭, কুষ্টিয়া-৩ অঞ্চলে নৌকার প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও তার ভাই কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাকে শোকজ নোটিশ প্রেরণ করেছেন। 

রবিবার বিকেলে কুষ্টিয়া-৩ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির প্রধান মুহাম্মদ মাযহারুল ইসলাম স্বাক্ষরিত ওই কারণ দর্শানো নোটিশের লিখিত জবাব স্বশরীরে হাজির হয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মনিরুল ইসলাম।

আদালত পুলিশ সূত্রে জানা যায়, আগামী মঙ্গলবার ২৬ ডিসেম্বর সকাল ১১টায় অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মুহাম্মদ মাজহারুল ইসলামের কার্যালয়ে হাজির হয়ে তার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাখ্যার দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পৃথকভাবে এই দুই হেবিওয়েট নেতার বিরুদ্ধে আনীত অভিন্ন অভিযোগে উল্লেখ করা হয়েছে- ‘২৪/১২/২০২৩ খ্রিঃ তারিখের আপনি (জনাব মাহবুবউল আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থী, কুষ্টিয়া-০৩)। কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে কুষ্টিয়া সদর উপজেলার মাধ্যমিক স্থরের শিক্ষকবৃন্দ আয়োজনে "শিক্ষা নিয়ে গড়বো দেশ-শেখ হাসিনার বাংলাদেশ" বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ও জাতীয় নতুন শিক্ষা কালিকুলাম ২০২১ শীর্ষক ০৭ দিন ব্যাপী ট্রেনিং এর শেষ দিন ২৪/১২/২০২৩ তারিখে শিক্ষকদের ট্রেনিং শুরু করার পূর্বে নির্বাচনী জনসভা করার জন্য বাধ্য করেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। আপনার উক্ত কার্য জাতীয় সংসদ নিবার্চন আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১৪ এর লঙ্ঘন’। 

এ বিষয়ে মন্তব্য জানতে চেয়ে মুঠোফোনে একাধিকবার কল দিলেও সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা রিসিভ না করে কল কেটে দেন। খুদে বার্তা প্রেরণ করে তার কোন সাড়া পাওয়া যায়নি। 

তবে এবিষয়ে মন্তব্য জানতে মাহবুব উল আলম হানিফের মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, ‘কোন নোটিশের কথা এখনও আমি জানি না। ওসব কিছু না। এ নিয়ে এতো পেরেসানির কিছু নেই’।