ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ

ওপার বাংলা ডেস্ক | আপডেট: বুধবার, নভেম্বর ২২, ২০২৩

পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ
পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন বাংলার দাদা, তথা  ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।  

মঙ্গলবার (২১ নভেম্বর) থেকে রাজ্যে শুরু হয় বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন।

আর সে মঞ্চ থেকেই দেশ-বিদেশের শিল্পপতিদের সামনে সৌরভ গাঙ্গুলীকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলে ঘোষণা দেন মুখ্যমন্ত্রী।
ভারতের বিভিন্ন রাজ্যে এ প্রথা চালু থাকলেও ব্র্যান্ড অ্যাম্বাসেডর পশ্চিমবঙ্গে কোনোকালেই ছিল না। মমতাই এর উদ্যোক্তা। ২০২০ সালে বলিউড সুপারস্টার শাহরুখ খানকে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে বেছে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকে তিনিই ছিলেন।

তবে চলতি বছরের মার্চ মাসে রাজ্যের পর্যটন দপ্তরেরর ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয় টলিউড অভিনেতা দেবকে। সে সময় অনেকেই প্রশ্ন তুলেছিলেন, তাহলে কি শাহরুখের পদ গেল? 

তখনও মমতা স্পষ্ট করেছিলেন যে, শাহরুখ যেমন ব্র্যান্ড অ্যাম্বাসাডর আছেন তেমন থাকবেন। তবে যেহেতু তিনি অত্যন্ত ব্যস্ত মানুষ, তাই পর্যটন দপ্তরের ব্র্যান্ড অ্যাম্বাসেডরর দায়িত্বটা দেবকেই দেওয়া হলো।

বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে সৌরভ গাঙ্গুলীকে শুধু ব্র্যান্ড অ্যাম্বাসেডর বলেই ঘোষণা দেননি মমতা, দাদার হাতে তুলে দেওয়া হয় নিয়োগপত্র। যদিও এবারও মুখ্যমন্ত্রী স্পষ্ট করলেন না, শাহরুখের বদলে কি সৌরভ? নাকি দুজনেই যুগ্মভাবে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকবেন? সে বিষয়েও সরকারি কোনো ঘোষণা নেই।