ফ্রিডম বাংলা নিউজ

সোমবার, জুলাই ৮, ২০২৪ |

EN

নিউজিল্যান্ডের লক্ষ্য সেমি, শ্রীলঙ্কা থাকতে চায় শেষ আটে

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, নভেম্বর ৯, ২০২৩

নিউজিল্যান্ডের লক্ষ্য সেমি, শ্রীলঙ্কা থাকতে চায় শেষ আটে
বিশ্বকাপে  শুরু হচ্ছে নবম রাউন্ডের লড়াই। বেঙ্গালুরুতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও শ্রীলংকা। দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। সেমিফাইনাল নিশ্চিত করতে এ ম্যাচে জিততেই হবে কিউইদের। অন্যদিকে টেবিলের আটের মধ্যে থাকতে লংকানদের জন্যও জয় গুরুত্বপূর্ণ। এই ম্যাচের সাথে জড়িয়ে আছে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্যও। 

জমে উঠেছে ক্রিকেট মহারণ ‘বিশ্বকাপ’। চমক, অঘটন, রোমাঞ্চ আর উত্তেজনার রাউন্ড রবিন লিগের শেষের দিকে এবারের আসর। দশ দলের লড়াইয়ে সব দলের শেষ হয়েছে আটটি করে ম্যাচ। শেষ রাউন্ডে একটি করে ম্যাচ বাকি দলগুলোর। 

ব্যাট-বলের স্ফুলিঙ্গ প্রায় প্রতিটি ম্যাচেই। সেমিফাইনালে ভারত, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সাথে; চতুর্থ দল হিসেবে কে জায়গা করে নেবে; সেই চ্যালেঞ্জে এখন নিউজিল্যান্ড। যদিও সমান আট পয়েন্ট নিয়ে কিউইদের সাথে পাকিস্তান ও আফগানিস্তানও আছে এই রেসে। তবে রানরেটে এগিয়ে থাকায় টেবিলের চারে অবস্থান নিউজিল্যান্ডের।

শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি ডু অর ডাই কেন উইলিয়ামসনদের জন্য। সেমিফাইনাল খেলতে পুর্ণ পয়েন্ট অর্জনের পাশাপাশি রানরেটের দিকেও খেয়াল রাখতে হবে তাদের। উইলিয়ামসন বলেন, আমাদের সবার মনোযোগ এই ম্যাচটার দিকে। আবহাওয়ার উপর আমাদের হাত নেই। এটা নিয়ে ভাবছিওনা। ম্যাচটা ভালো ভাবে সম্পুর্ণ হোক। ম্যাচটা জিতে সেমিফাইনালে খেলতে চাই আমরা।

এই বিশ্বকাপে বির্পযস্ত অবস্থা শ্রীলংকার। ৯৬'র চ্যাম্পিয়নরা আছে টেবিলের নয়ে। আত্মবিশ্বাসও তলানিতে লংকান ক্রিকেটারদের বিশ্বকাপের শেষ ম্যাচের চ্যালেঞ্জটা বেশ কঠিন। শক্তির বিচারে এগিয়ে প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনে থাকতে হবে বিশ্বকাপে সেরা আটে। কিউইদের হারালে বেঁচে থাকবে আশা।

কুশল মেন্ডিসের ভাষায়, এটা খুব গুরুত্বপুর্ণ আমাদের জন্য। সবাই খুব ইতিবাচক। আমরা প্রস্তুতি নিয়েছি। সেরা আটে থাকতে চাই। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশায় এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই আমাদের।

নিউজিল্যান্ড-শ্রীলংকা ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে বাংলাদেশকেও। লংকানরা হারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা বাড়বে পয়েন্ট টেবিলের আটে থাকা টাইগারদের।