ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

সারাদেশে বিজিবি মোতায়েন

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ৩১, ২০২৩

সারাদেশে বিজিবি মোতায়েন
বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোট এবং জামায়াতে ইসলামীর তিন দিনের অবরোধ কর্মসূচির শুরুতেই রাজধানীসহ সারাদেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। সব মহাসড়কে টহল (বিজিবি)। সোমবার (৩০ অক্টোবর) রাত থেকেই টহল শুরু করেছে বিজিবি। এছাড়া পুলিশ, র‍্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

বিএনপি-জামায়াতের সাম্প্রতিক কর্মকাণ্ডের ধারাবাহিকতায় অবরোধে চোরাগোপ্তা হামলার আশঙ্কা করা হচ্ছে। ফলে রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরই অংশ হিসেবে বিজিবি মোতায়েন করা হয়েছে।

সড়কে চলাচল বা পণ্য পরিবহনে কোথাও বাধা দেওয়া হলে অথবা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ। পাশাপাশি চলছে গোয়েন্দা নজরদারি। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেওয়া হয়েছে এবার।

মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে টানা তিন দিন দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি-জামায়াত। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এই অবরোধের ডাক দেওয়া হয়।

বিবৃতিতে জানানো হয়, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

সংক্ষিপ্ত বিবৃতিতে আরও বলা হয়, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।