ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

পুলিশের হাত থেকে পালিয়ে গেল আসামি, ৪ পুলিশ প্রত্যাহার

শাফিউল মিল্লাত, পিরোজপুর প্রতিনিধি | আপডেট: বুধবার, অক্টোবর ২৫, ২০২৩

পুলিশের হাত থেকে পালিয়ে গেল আসামি, ৪ পুলিশ প্রত্যাহার
পিরোজপুরের কাউখালীতে মা ইলিশ রক্ষার অভিযানে আটক ২ জেলে পুলিশের হাত থেকে পালিয়ে গেছে। এ ঘটনায় ৩ পুলিশ কর্মকর্তা ও ১ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়ছে। মঙ্গলবার (২৪ অক্টোবর) ওই চার জনকে প্রত্যাহার করা হয়।

সোমবার (২৩ অক্টোবর) খুলনা জোনের নৌ পুলিশ সুপার মো.শরিফুর রহমান এর স্বাক্ষরিত এক আদেশে পিরোজপুরের কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির ৩ কর্মকর্তা ও এক সদস্যকে শাস্তিমূলক প্রত্যাহার করা হয়। কর্তব্য অবহেলার কারনে তাদেরকে প্রত্যাহার করা হয়েছে বলে ওই আদেশে জানানো হয়।

প্রত্যাহার পুলিশ সদস্যরা হলেন, কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ- পরিদর্শক (এস.আই) আব্দুর রাজ্জাক, উপ-পরিদর্শক (এস.আই) আলামিন, উপ-পরিদর্শক (এস.আই) মো. ইউনুস আলী ও সেন্ট্রি আব্দুস সালাম।

পালিয়ে যাওয়া আসামিরা হলেন, উপজেলার সুবিদপুর গ্রামের জাকির হোসেনের ছেলে মো. শাহিন (২১) ও একই গ্রামের বেলায়েত হোসেনের ছেলে মো. কাইয়ুম (১৯)।

কাউখালী নৌ পুলিশ ফাঁড়ির বর্তমান ইনচার্জ হাবিবুর রহমান জানান, ওই ৩ পুলিশ কর্মকর্তা ও এক পুলিশ সদস্যকে খুলনা নৌ পুলিশ সুপার কর্তৃক খুলনা নৌ-পুলিশে সংযুক্ত করা হয়েছে।

জানা যায়, ইলিশ মাছ ধরার উপর নিষেধাজ্ঞার অংশ হিসাবে গত শনিবার (২১ অক্টোবর) জেলার কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে শনিবার (২১ অক্টোবর) সকালে নৌ-পুলিশ অভিযান চালান। অভিযান চলার সময় সন্ধ্যা নদীর সুবিদপুর খালের মোহনায় জেলেরা মাছ ধরার সময় নৌ-পুলিশের হাতে মো. শাহিন (২০) ও মো. কাইয়ুম (১৯) নামে দুই জেলে আটক হয়। পরে তাদের ফাঁড়িতে নিয়ে আসা হয়। আটককৃত আসামীদের হাতকরা না থাকায় নৌ পুলিশ ফাঁড়ির দরজায় ধাক্কা দিয়ে আসামীরা কৌশলে পালিয়ে যায়। এদের নামে সোমবার (২৩ অক্টোরব) রাতে নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই ইউনুস আলী বাদী হয়ে মৎস্য সংরক্ষণ আইনে ও পুলিশকে ফাঁকি দেয়ার অপরাধে মামলা দায়ের করেন।

এ বিষয়ে কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকারিয়া জানান, পালিয়ে যাওয়া আসামীদের বিরুদ্ধে পুলিশের হাত থেকে পালিয়ে যাওয়া ও মৎস্য সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে।