ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

অবশেষে পাহারায় ময়মনসিংহ মেডিকেলের ৫০ কোটি টাকার টেন্ডার

জেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০২৩

অবশেষে পাহারায় ময়মনসিংহ মেডিকেলের ৫০ কোটি টাকার টেন্ডার
অবশেষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের (মচিমহা) যন্ত্রপাতি কেনার (এমএসআর) টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় হাসপাতাল কর্তৃপক্ষ টেন্ডার শিডিউল বাক্স খোলার সময় শিডিউলে অংশ নেওয়া সব ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

হাসপাতালের যন্ত্রপাতি কেনার এ কার্যক্রমে সাতটি গ্রুপে ২৭টি ঠিকাদারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এর আগে ২০ আগস্ট বুধবার টেন্ডার জমাদানের শেষ তারিখ ছিল। ফলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয়েছে টেন্ডার কার্যক্রম।

উল্লেখ্য, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের যন্ত্রপাতি কেনার জন্য চলতি মাসের শুরুতে ৫০ কোটি টাকা মূল্যের টেন্ডার আহবান করে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ১৩ সেপ্টেম্বর জেলা যুবলীগের সদস্য আসাদুজ্জামান রুমেলসহ সঙ্গীয়রা হাসপাতালের যন্ত্রপাতি কেনার শিডিউল কিনতে এলে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি নাসিম মণ্ডল নিকুসহ তার লোকজনের মধ্যে বাগবিতণ্ডা, ধাক্কাধাক্কি ও একপর্যায়ে ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনার ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে দুপক্ষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জাকিউল ইসলাম বলেন, শিডিউল বিক্রি ও জমার কার্যক্রম সুশৃঙ্খলভাবে শেষ হয় ২০ সেপ্টেম্বর। বৃহস্পতিবার টেন্ডার বাক্স সব ঠিকাদারি প্রতিষ্ঠানের সামনে খোলা হয়। এ কার্যক্রমে সাতটি গ্রুপে ২৭টি ঠিকাদারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। টেন্ডার কমিটি যাচাই-বাছাই করে যোগ্য প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেবে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শাহ কামাল আকন্দ বলেন, টেন্ডার নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছিল। যে কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।