ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে ইবিতে ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মংক্যচিং মারমা, ইবি ক্যাম্পাস প্রতিনিধি | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ৬, ২০২৩

শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে ইবিতে ধর্মালোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উৎসবমুখর পরিবেশে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে। এ উপলক্ষে প্রতিমা স্থাপন, পূজা অর্চনা ও পুষ্পাঞ্জলী, শোভাযাত্রা, ধর্মালোচনা, প্রসাদ বিতরণ ও ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডোরে প্রতিমা স্থাপনের মধ্যে সারাদিনব্যাপী কর্মসূচি শুরু হয়। পরে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা বের হয়। এসময় শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের আলোচনা সভায় সমবেত হয়। 

শুভ্র সরকার রুদ্র এবং শাপলা বিশ্বাসের সঞ্চালনায় এবং পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার রায়ের সভাপতিত্বে এসময় ধর্মালোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায় এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ।

এসময় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক স্বপ্না রাণী বিশ্বাস।

এছাড়াও ধর্মালোচক হিসেবে উপস্থিত ছিলেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মিলন বসু এবং হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহা।

এসময় ধর্মালোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাসু দেব।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।