ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

০১ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।


রাশিফল ডেস্ক | আপডেট: শনিবার, আগস্ট ২৬, ২০২৩

০১ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত রাশিফল
মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বিদেশি অংশীদারদের সাথে আমদানি রপ্তানি, বৈদেশিক সহযোগিতা বাণিজ্যিক চুক্তি ও সংযোগ ভালোভাবে করতে পারবেন। পেশাদার বিষয় আনায়াসে সমাধান করার জন্য আপনার দক্ষতা ব্যবহার করুন। অফিসে যে কাজ এখন করছেন তা আগামী সময় ভিন্নভাবে উপকারে লাগবে। সপ্তাহের মাঝদিকে আপনার ভালোবাসার সাথে যথেষ্ট সময় ব্যয় করতে পারেন। কেননা এই মুহূর্তগুলো সংবেদনশীল সংযোগকে বেশ শক্তিশালী করবে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে মানুষজনকে চালনা করুন। কারণ আন্তরিকতা অগ্রগতিতে সাহায্য করবে। ঊর্ধ্বতন কর্মকর্তা কাজের প্রশংসা করবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে অনৈতিক ক্রিয়াকলাপের সাথে জড়াবেন না, না হলে অনেক সমস্যা হবে। সাবধানে চলাফেরা করবেন। দেহে আঘাত লাগার সম্ভাবনা আছে। প্রসাধনী ব্যবসায়ীদের বৈদেশিক বাণিজ্য শুভ। পরিবার পরিজনকে নিয়ে দূরে কোথাও বেরিয়ে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে বেকারদের কেউ কেউ নতুন কাজের সন্ধান পেতে পারেন। কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা সৃষ্টি হলেও সাফল্য সুনিশ্চিত হতে পারে। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা ও তা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। কোনো সামাজিক কারণে সেচ্ছাসেবকের কাউকে সাহায্য করে নিজের ক্ষমতা আশ্চর্য টনিকের মতো বাড়িয়ে তুলতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ব্যবসায় একটা অনুকূল সময় হবে। আপনাকে লাভ বাড়ানোর জন্য বিশেষ ধারণাগুলো ঠিকভাবে এগিয়ে নিতে পারেন। বিবাহিত জীবনে অনেক সুবিধা আসবে। ঝুঁকি নেওয়ার বিষয়ে জড়িত হবেন না। চাপ উপেক্ষা করা প্রয়োজন। তাই বিশ্রাম নেওয়ার প্রতি জোর দিন। সপ্তাহের মাঝদিকে ধারণা শক্তি খুব ভালো হবে। বিমূর্ত বিজ্ঞানের অনুসন্ধানে রত হওয়ার যোগ, দর্শন বা আধ্যাত্মিক ব্যাপারে আগ্রহ জাগবে। কেউ বিদেশ ভ্রমণে লাভবান হতে পারেন। সপ্তাহের  শেষদিকে কর্মে অভিনবত্ব তুলে ধরুন। সকল ক্ষেত্রে বিবেচনা করে তবেই কোনো স্থির সিদ্ধান্তে আগান। জনজীবনের সাথে যুক্ত থাকা একান্ত প্রয়োজন। ক্ষেত্র বিশেষে স্বীকৃতি পেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের প্রতি নজর দিন। সময় সত্যি কঠিন। কাজের জন্য বের হওয়ার আগে নিজেকে প্রস্তুত করুন। তেল ও মসলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। বিবাহিত জীবন পরিবারের মাধ্যমে বিরূপভাবে প্রভাবিত হতে পারে। তবে দুজনের বুদ্ধিমত্তার সাথে সেগুলো সামলে নেবেন। ব্যবসায়ে একটা অনুকূল সময় হবে। সপ্তাহের মাঝদিকে জলপথে ভ্রমণ উচিত হবে না। বিপদের আশঙ্কা রয়েছে। ব্যবসার ক্ষেত্রে শত্রুর জন্য ক্ষতি হতে পারে। যাদের সাথে খারাপ সময় কাটে তাদের সাথে যোগাযোগ বাড়ানো থেকে বিরত থাকুন। সপ্তাহের শেষদিকে ভ্রমণ প্রেমঘটিত যোগাযোগ বাড়বে। সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে। হঠাৎ করেই ধর্মে বা আধ্যাত্মিকতায় আগ্রহী হবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে যাদের ভালোবাসা পাবেন তারা বিশ্বের সব গান আপনাকে ভুলিয়ে দেবে। কিছু শারীরিক সমস্যা কষ্ট দিতে পারে। কেউ আপনার মেজাজ বিপর্যস্ত করতে পারে। তবে এই বিরক্তগুলো আপনার নাগালে আসতে দেবেন না। সপ্তাহের মাঝদিকে যদি কোনো নতুন ব্যবসায়িক অংশীদারিত্বের কথা বিবেচনা করেন তবে আপনার দায়িত্ব নেওয়ার আগে সব তথ্য হাতে পাওয়া জরুরি। আপনি এ সময় স্বামী/ স্ত্রীর কাছ থেকে একটা আরামদায়ক ও উষ্ণ আলিঙ্গন পেতে পারেন। সপ্তাহের শেষদিকে রাস্তাঘাটে চলাফেরায় বা গাড়িতে ওঠা-নামায় বিশেষ সতর্কতা অবলম্বন করুন। বিভ্রান্তি বা ভুলের জন্য ক্ষতি হওয়ার সম্পর্কে সাবধান থাকবেন। ঝুঁকিপূর্ণ কাজে যাবেন না।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে পরিবারের সাথে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া যেতে পারে যা এখনই উপযুক্ত সময়। আপনার ভালোবাসার জীবন সত্যিই অসাধারণ কিছু বয়ে আনবে। কিছু বিনোদন ও আমোদ প্রমোদের ভালো সময়। সপ্তাহের মাঝদিকে প্রাপ্য স্বীকৃতি লাভ থেকে বঞ্চিত হতে পারেন। অতিরিক্ত পরিশ্রম. দুশ্চিন্তা থেকেই মন আঘাত পেতে পারে। এ সময় বড় ধরনের পরিকল্পনা বাদ দিন। সপ্তাহের শেষদিকে কারও একটি জীবন, আপনার জীবনের সাথে মিশে যেতে পারে। জনগনের সাথে ঘনিষ্ট যোগাযোগ সংঘটন করাবে। যেখানে বিচরণ সেখানেই জনপ্রিয়তা।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে ব্যবসায়িক ‍চুক্তি সম্পাদনের জন্য শুভ। সেমিনার ও প্রদর্শনীগুলো নতুন জ্ঞান দান করবে। পরিবারের সদস্যরা ইতিবাচকভাবে সাড়া দেওয়াতে উপকৃত হবেন। নিজের ইচ্ছার বিরুদ্ধে পুরানো বন্ধন ভেঙে যেতে পারে। আবার নতুন বন্ধন শুরু হতে পারে। সপ্তাহের মাঝদিকে কারও কারও জন্য সুন্দর উপহার ও ফুলে ভরা রোমান্টিক সময়। ভালোবাসার মানুষটির সাথে ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার সঠিক সময়। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যের দুর্বলতা দেখা দিতে পারে। স্নায়ু বা পেশির কোনো সমস্যা আসতে পারে। ব্যবসায়ে আপাতত ‍বাড়তি বিনিয়োগ না করাই ভালো।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে অনুকূল সময় কাটাচ্ছেন। যে কোনো লেনদেনের মধ্যে দিয়ে লাভ অর্জন করবেন। বহু রোমাঞ্চকর অভিজ্ঞতার মধ্য দিয়ে অতিক্রম করবেন। বহু পরিবর্তন ও ভ্রমণের মধ্যে দিয়ে কাটাতে পারেন। জ্ঞানার্জনের বাসনা বেশ জাগ্রত। সপ্তাহের মাঝদিকে বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ তৈরি করতে পারেন। আর্থিক সঙ্কটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। গার্হস্থ্য জীবনে বেশ আগ্রহ দেখা দেবে। সপ্তাহের শেষদিকে জানতে পারবেন যে, আপনার ভালোবাসার সঙ্গী একমাত্র যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালোবাসবে। দুজন এক আনন্দময় অনুভূতির জগতে থাকবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে চারপাশের অনেক মানুষকে প্রভাবিত করবেন এমন প্রকল্প বাস্তবায়নের জন্য একটি শক্তিশালী অবস্থানে আছেন। চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আর্থিকভাবে লাভবান করবে। বিনিয়োগের পরামর্শ দেওয়া হচ্ছে। তবে সঠিক উপদেশের খোঁজ করুন। সপ্তাহের মাঝদিকে আপনার মনোবল উন্নত হবে। আপনার লক্ষ্য পূরণে সাহায্য করবে। শক্তিশালী যোগাযোগ দক্ষতা আপনার সম্পদ। সপ্তাহের শেষদিকে রিয়েল এস্টেট ব্যবসায়ীদের জমি ও আর্থিক লেনদেনের জন্য ভালো সময়। পরিবারের পাশাপাশি বন্ধুবান্ধবদের সমর্থন পাওয়াতে নতুন উদ্দীপনা ও প্রত্যয়ের সাথে এগোবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে মনে রাখবেন যা সরানো যায় না, তা অবশ্যই সহ্য করে নিতে হয়। আজকের জন্যই বাঁচার প্রবণতা ও বিনোদনের খাতে অত্যাধিক খরচ করায় লাগাম দিন। সাবধানে পদক্ষেপ নিন। আপনার সমস্ত প্রচেষ্টায় সফল হতে পবে। নিজের অবস্থাটি সুসংহত করতে ও কিছু দরকারী নতুন সংযোগ তৈরি করতে সক্ষম হবেন। সপ্তাহের মাঝদিকে ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত করতে পারেন। নতুন টাকা রোজগারের বুদ্ধিগুলো কাজে লাগিয়ে সুযোগ নিন। সপ্তাহের শেষদিকে আত্মীয়দের সাথে ছোট সফর ক্লান্তিকর দৈনিক কাজের সূচী থেকে আরাম ও হালকা মুহূর্ত আনবে। আপনি লেখায় কিছুটা ভালো সময় দিয়ে বিশেষ সৃজনশীলতার দিকে যেতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আধ্যাত্মিকতার পাশাপাশি শারীরিক উন্নতির জন্য ধ্যান ও যোগচর্চা করা লাভজনক হবে। পরোপকারের কাজে মানসিক শান্তি পাবেন। খরচ বৃদ্ধি মনকে ভাবিত করবে। কথা বলার আগে দুবার ভাবুন। আপনার মতামতগুলো অজান্তেই কারও অনুভূতিতে আহত করতে পারে। সপ্তাহের মাঝদিকে শ্রেষ্ঠতর জীবনের জন্য স্বাস্থ্য ও সামগ্রিক ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করুন। অন্যদের সাহায্য করার ক্ষমতা সম্মান বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে অতীতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখা যাচ্ছে। বন্ধবান্ধবদের সহায়তায় আর্থিক সংকটকে সহজ করে দেবে। নতুন উদ্যোগগুলো লোভনীয় হতে ও ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে ঊর্ধ্বতনদের সামনে যে ধারণাগুলো উপস্থাপন করবেন সেগুলো সম্পর্কে তাদের কাছ ব্যপাক গ্রহণ যোগ্যতা ও প্রশংসা পাবেন। পরোপকার ও সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারবেন। সপ্তাহের মাঝদিকে নিজের মনোযোগের ওপর মনোনিবেশ করুন। আর মন ভাঙতে দেবেন না। কাউকে প্রভাবিত করার জন্য বেশি খরচ করবেন না। সপ্তাহের শেষদিকে আকাশ আরও উজ্জ্বল হবে ফুল আরও রঙিন মনে হবে, চারপাশের সব চকমক করবে, কারণ আপনি প্রেমে পড়ে গেছেন। সীমাহীন শক্তি ও উদ্যাম চেপে ধরবে আর যে কোনো সুযোগ সুবিধামতো কাজে লাগাবেন।