ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

ছাত্রীকে যৌন হয়রানি

কোম্পানীগঞ্জে প্রধান শিক্ষককে গণধোলাই

উপজেলা প্রতিনিধি | আপডেট: শুক্রবার, আগস্ট ৪, ২০২৩

কোম্পানীগঞ্জে প্রধান শিক্ষককে গণধোলাই
নোয়াখালীর কোম্পানীগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে নুর আলম ছিদ্দিকী টিপু নামে এক প্রধান শিক্ষককে গণধোলাই দিয়েছেন অভিভাবকরা। 

বৃহস্পতিবার সকালে উপজেলার পেশকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এর আগে বুধবার স্কুল চলাকালে ওই ছাত্রী যৌন হয়রানির শিকার হয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

গণধোলাইয়ের শিকার নুর আলম ছিদ্দিকী পেশকারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তবে, ওই শিক্ষক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, মিথ্যা অভিযোগ তুলে তার ওপর অতর্কিত হামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে অভিভাবকরা বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক নূরে আলম ছিদ্দিকীর কাছে যৌন হয়রানির বিষয়ে জানতে চাইলে তিনি অভিভাবকদের সঙ্গে অশোভন আচরণ করেন। এতে ক্ষুব্ধ হয়ে অভিভাবকরা তাকে গণধোলাই দেয়।

অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষক নুরে আলম ছিদ্দিকী টিপু বেশ কিছুদিন ধরে ৫ম শ্রেণির ওই শিক্ষার্থীসহ আরও কয়েকজন শিক্ষার্থীকে যৌন হয়রানি করে আসছিলেন। কোনো কোনো শিক্ষার্থী স্কুলে যাওয়া বন্ধ করে দিলে অভিভাবকরা প্রধান শিক্ষকের এমন আচরণ সম্পর্কে জানতে পারেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই ছাত্রীকে যৌন হয়রানির বিষয়টি জানতে প্রধান শিক্ষকের কাছে  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন জাহাঙ্গীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ওই ছাত্রীকে যৌন হয়রানির বিষয়টি জানার জন্য প্রধান শিক্ষকের কাছে আমাদের যাওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই অভিভাবকরা প্রধান শিক্ষককে মারধর করে।