ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

‘বিদায় মা বিদায়’ বলে সেতু থেকে কলেজছাত্রীর নদীতে ঝাঁপ

রংপুর ব্যুরো | আপডেট: বুধবার, আগস্ট ২, ২০২৩

‘বিদায় মা বিদায়’ বলে সেতু থেকে কলেজছাত্রীর নদীতে ঝাঁপ

ফাইল ছবি


রংপুরের কাউনিয়ায় তিস্তা রেল সেতুর উপর থেকে ফারজানা আক্তার কাকলি (২০) নামের এক কলেজশিক্ষার্থী নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ রয়েছেন। এ সময় মেয়েটির সঙ্গে তার মা ফেরদৌসী আক্তার সেতুতে দাঁড়িয়ে ছিলেন। নদীতে ঝাঁপ দেওয়ার সময় মেয়েটি বলেন- ‘বিদায় মা বিদায়’।

মঙ্গলবার বিকাল সোয়া ৩টার দিকে কাউনিয়ার তিস্তা রেল সেতু এলাকায় এ ঘটনা ঘটে। ডুবে যাওয়া মেয়েটিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

নিখোঁজ ফারজানা আক্তার কাকলি রংপুর লালবাগ বালাপাড়া গ্রামের আব্দুল কাইয়ুমের কন্যা। তিনি রংপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। কিন্তু ভর্তির সুযোগ না হওয়ায় সে কয়েক দিন ধরে মন খারাপ করে ছিল।

তিনি জানান, নুর হোসেন নামে এক ছেলের সঙ্গে তার মেয়ের সম্পর্ক ছিল। তারা বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে দেখা করত। এ বিষয়ে তিনি মেয়েকে ওই ছেলের সঙ্গে দেখা-সাক্ষাত করতে বারণ করেন। এ কারণে সোমবার মেয়েটি রাগ করে বাড়িতে যায়নি।

তিনি জানান, মঙ্গলবার সকালে মেয়ে মোবাইল করে তার সার্টিফিকেট নিয়ে তিস্তা সেতুতে আসতে বলে। মঙ্গলবার দুপুরে মা-মেয়ের দেখা হয় সেতুর মাথায়। তারা দুজনে রেল সেতুর উপর দিয়ে হাঁটতে হাঁটতে তিন নম্বর গার্ডারের কাছে গিয়ে মাকে বলে- ‘মা বিদায়, আর দেখা হবে না, বিদায় মা বিদায়’ বলেই তিস্তা নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়ে যায়। পরে তার চিৎকারে লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশকে খবর দেন।

ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে লাশ উদ্ধারে কাজ করছে।

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, মেয়েটিকে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।