ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

৬ বছরের শিশুকন্যাকে মারপিট, বিচার চেয়ে দ্বারে-দ্বারে ঘুরছে বাবা

জাবেদুর রহমান জাবেদ, তেতুলিয়া প্রতিনিধি | আপডেট: রবিবার, মে ২৮, ২০২৩

৬ বছরের শিশুকন্যাকে মারপিট, বিচার চেয়ে দ্বারে-দ্বারে ঘুরছে বাবা
তেঁতুলিয়ায় ৬ বছরের শিশু কন্যাকে মারপিট করার বিচার চেয়ে জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরছে ভ্যান চালক বাবা জয়নাল আবেদিন। তার বাড়ি তেঁতুলিয়া সদর ইউনিয়নের মাথাফাটা গ্রামে।

লিখিত অভিযোগে জানাযায় প্রতিবেশি মো. রশিদ এর ছেলে হারেজ আলীর (৩৫) সঙ্গে বেশ কিছুদিন ধরে পারিবারিক ঝগড়া বিবাদ লেগে আছে জয়নাল আবেদিনের। গত ২০ তারিখে বিকালে মাথাফাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী তার শিশুকন্যা কাজল মনি(৬) বাড়ির পাশে আম গাছের নিচে খড়ি কুড়াতে যান। এসময় হারেজ আলী ও তার স্ত্রী আয়শা শিশু কাজল মনিকে আমের ডাল দিয়ে এলোপাথারি মারপিট করে গুরুত্বর আহত ও রক্তাত্ব ফুলা জখম করে। তাদের হাত থেকে শিশুটিকে উদ্ধার করে তেঁতুলিয়া হাসপাতালের ভর্তি করেন। 

এ ঘটনায় ভ্যান চালক জয়নাল আবেদিন বিচারের জন্য স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনছুর আলীর কাছে বিচার চান। ঘটনার কয়েকদিন অতিবাহিত হলেও কোন উদ্যোগ গ্রহণ না করেনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান। 

এদিকে মেয়ের মারপিটের ক্ষতচিহ্নও মুছে যাওয়ার উপক্রম হয়েছে। পরবর্তীতে দু'জন মহিলা ইউপি সদস্যকে সাথে নিয়ে থানায় ৫ জনকে আসামীকে করে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্তে যাবে এমন কথা বলে জয়নালের কাছে ঐ ইউপি মহিলা সদস্য ১৫ শত টাকা দাবী করলে ১৩ শত টাকা যোগাড় করে তাদেকে দেন। কিন্তু ঘটনার প্রায় সপ্তাহ পার হলেও কোন বিচার না পেয়ে স্থানীয় সাংবাদিকদের স্মরণাপণ্য হন ভুক্তভোগি। 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান মনসুর আলীর নিকট জানতে চাইলে তিনি বলেন, ভ্যানচালক জয়নালের সঙ্গে তার ভাতিজা হারেজের পারিবারিক দ্বন্দ্ব আছে। এ নিয়ে হারেজ পরিষদে বিচারের আবেদন করেছে। উক্ত ঘটনায় জয়নাল হাজিরা দিয়ে সময় প্রার্থনা করেছে। এছাড়া গত ৪/৫ দিন আগে জয়নালের মেয়েকে মারপিট করেছে সে ছবি আমাকে দেখাইছে। কিন্তু আমার শারীরিক অসুস্থতার কারণে রংপুরে চিকিৎসা নিতে যাওয়ায় বিষয়টি সালিশ মিমাংসা করতে পারিনি। যতদ্রুত সম্ভব পারিবারিক ভাবে বসে আপোস নিস্পত্তি করে দেব।
 
তেঁতুলিয়া মডেল থানা অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান,  ঘটনাটি জেনে ভুক্তভোগীর অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।