ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

পিয়াসা-মৌ-পরীমনি মায়াজালে ২১ প্রভাবশালীর সখ্যতা

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ৮, ২০২১

পিয়াসা-মৌ-পরীমনি মায়াজালে ২১ প্রভাবশালীর সখ্যতা

ভুঁইফোঁড় হিসেবে গজিয়ে ওঠা আওয়ামী চাকরি লীগের হেলেনা জাহাঙ্গীর থেকে গল্পের শুরু। এরপর এলো কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা এবং মৌ। কেঁচো খুঁড়তে গিয়ে সাপ নয়, একেবারে অ্যানাকোণ্ডা বেরিয়ে এলো। একের পর এক প্রকাশিত খবরে দেশবাসী চমকে উঠেছে। এও কি সম্ভব? এসব যেন বাস্তবে নয়, রূপালি পর্দাতেই বেশি মানায়।

বর্তমানে আলোচিত ঢাকাই ছবির নায়িকা পরীমনি। কাজের চেয়ে অকাজের মাধ্যমেই নিজের নাম চেনাতে তিনি উঠেপড়ে লেগেছেন। উত্তরা বোট হাউজক্লাব থেকে পরীর গল্পের শুরু। এখনও থামেনি। একের পর এক বিতর্কিত কাজকারবার করে এখন তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে চারদিনের রিমান্ডে আছেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ যদি সত্যি প্রমাণিত হয়, তাহলে সর্বোচ্চ পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন।

পরীমনি ও পিয়াসার মোবাইল ফোনের কললিস্ট যাচাইবাছাই করছে সিআইডি (অপরাধ তদন্ত বিভাগ)। তাদের সঙ্গে কথোপকথনের রেকর্ডও উদ্ধার হয়েছে। সিআইডি তাদের ফেসবুক, মেসেঞ্জার ও হোয়াটসআপ ডিজিটাল ফরেনসিক ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে। তাদের মোবাইল ফোন থেকে প্রভাবশালী কয়েক ব্যক্তির অডিও রেকর্ড ও ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়েছে। এসব ভিডিও ফুটেজ ও অডিও রেকর্ড দিয়ে পরীমণি ও পিয়াসা প্রভাবশালীদের ব্ল্যাকমেইল করতেন বলে সূত্রে জানা যায়।

গতকাল শনিবার (৭ আগস্ট) এক সংবাদ সম্মেলনে সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, ‘চিত্রনায়িকা পরীমণি, মডেল পিয়াসা ও আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর ইস্যুতে দায়ের হওয়া মামলাগুলো সম্পূর্ণ প্রভাবমুক্তভাবে তদন্ত করা হবে। তদন্তে ক্ষমতাধর ব্যক্তিদের নাম এলেও তাদের ছাড় দেওয়া হবে না। জড়িত সবার বিরুদ্ধেই আইন অনুযায়ী ব্যবস্থা নেবে সিআইডি।’

মালিবাগে সিআইডি কার্যালয়ে পরীমণি, পিয়াসা, হেলেনা জাহাঙ্গীরসহ প্রত্যেককেই পৃথক কক্ষে রাখা হয়েছে। গতকাল তাদের পৃথকভাবে জিজ্ঞাসাবাদ শুরু করে সিআইডি।

পিয়াসা-মৌ-পরীমনির ত্রিমুখী বারমুডা অতলেঃ

মডেল পিয়াসার সঙ্গে একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ বি এম মোকাম্মেল হক চৌধুরীর মোবাইল ফোনে কথোপকথনের অডিও রেকর্ড উদ্ধার হয়েছে। ফারইস্ট ইসলামী লাইফ ইনসিওরেন্সের চেয়ারম্যান নজরুল ইসলামের সঙ্গে মডেল মরিয়ম আক্তার মৌয়ের গোপন ভিডিও রয়েছে। পিয়াসার সঙ্গে একজন অলংকার ব্যবসায়ীর বেশ কয়েকটি অডিও রেকর্ড পেয়েছে সিআইডি।

প্রাপ্ত অডিও রেকর্ডে পিয়াসাকে মূল্যবান অলঙ্কার উপহার দেবার কথা বলা আছে। পরীমনির কাছ থেকে পাওয়া কলরেকর্ডে একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে কলরেকর্ড পাওয়া গেছে, যেখানে পরীকে একটি গাড়ি উপহার দেবার কথা হয়েছে। ঐ ব্যাংকের চেয়ারম্যানের সঙ্গে পরীমণির গভীর সখ্যের বিষয়টি কথোপকথনে উঠে এসেছে। বাংলাদেশে একটি বহুজাতিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান রাকিবুল ইসলামের সঙ্গে পরীমণির মোবাইল ফোনে কথা হতো।

অন্যদিকে ভারতীয় ব্যবসায়ী প্রেমস বাওয়ানীর সঙ্গে পিয়াসার একটি ক্লাবে সময় কাটানোর ভিডিও ফুটেজ রয়েছে। গুলশানে একটি দামি ব্র্যান্ডের পণ্য বিক্রির শোরুমের মালিক ইবনুল হাসান খোকনের সঙ্গে পরীমনি ও পিয়াসার বহুবার কথোপকথন হয়েছে মোবাইল ফোনে। মদ বিক্রির দোকানের মালিক রানা শফিউল্লাহর সঙ্গে পিয়াসার লংড্রাইভে যাওয়ার কথোপকথন রয়েছে। বাংলাদেশে গাড়ি আমদানিকারকদের সংগঠন বারভিটার সাবেক সভাপতি ও এফবিসিসিআইয়ের সহসভাপতি হাবিবুল্লাহ ডনের সঙ্গে পিয়াসার হোয়াটসআপে বেশ কয়েকবার কথোপকথন হয়েছে। তার মালিকানাধীন গুলশানের গাড়ির শোরুম অটো মিউজিয়ামে চোরাই গাড়ি বিক্রি হয়। মডেল পিয়াসা ঐ চোরাই গাড়ি সিন্ডিকেটের সদস্য।

সিআইডির একজন কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃতদের মোবাইল ফোন ও ফেসবুক আইডি তল্লাশি করে প্রভাবশালী ২১ ব্যক্তির সঙ্গে পিয়াসা, পরীমণি ও মৌয়ের যোগাযোগ থাকার তথ্য মিলেছে। এছাড়াও পিয়াসার মোবাইল ফোনের কললিস্টে আরও বেশ কিছু প্রভাবশালী ব্যক্তি ও ব্যবসায়ীর ফোন নম্বর পাওয়া গিয়েছে। তাদেরকে ব্ল্যাকমেইল করে নিয়মিত মাসোহারা আদায় করে নিতেন পিয়াসা।  

গতকাল (৭ আগস্ট) সিআইডির অতিরিক্ত ডিআইজি ওমর ফারুক বলেন, ‘কেউই আইনের ঊর্ধ্বে নয়। তিনি তদন্তকারী কর্মকর্তা হোক বা যে কেউ হোক। আমরা চাই নিরপেক্ষভাবে তদন্ত করে সত্য ঘটনা উদ্ঘাটন করতে। তারা যত ক্ষমতাধরই হোক না কেন, আইনের আওতায় আসতে হবেই।’

পরীমণির সঙ্গে গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম সাকলায়েনের অনৈতিক সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আমরা সুষ্ঠুভাবে তদন্ত করব। সে কারণে মামলাসংক্রান্ত এবং আসামিসংক্রান্ত বিষয়ে বিভিন্ন মাধ্যম ও গণমাধ্যমে যা প্রকাশ পাবে, সে বিষয়গুলো তদন্তে আসামি ও সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হবে।’