ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

টি-টোয়েন্টিতে নতুন শুরুর অপেক্ষা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, মার্চ ৯, ২০২৩

টি-টোয়েন্টিতে নতুন শুরুর অপেক্ষা বাংলাদেশের
হাথুরুসিংহের অধীনে, টি-টোয়েন্টিতে নতুন শুরুর অপেক্ষা। সবশেষ ম্যাচ থেকে একাদেশে তিন-থেকে চারটি পরিবর্তন এনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের ব্যাটিং উইকেটে টস বড় ফ্যাক্টর হবে না।

চট্টগ্রামে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি আজ। কোচ হাথুরুসিংহে নতুনদের দেখে নিতে মুখিয়ে। এখান থেকেই বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করতে চান তিনি। অন্যদিকে, তৃতীয় ওয়ানডে হারলেও জয় দিয়ে টি-টোয়েন্টি মিশন শুরু করতে চায় ইংল্যান্ড। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শুরু বেলা ৩টায়।

হাথুরু-ডোনাল্ডের সাথে সাকিবের দীর্ঘ আলাপ চারিতার অন্যতম কারণ তো একাদশ ঠিক করা। টি-টোয়েন্টি বিশ্বকাপের চার মাস পর আবারো ২০ ওভারের চ্যালেঞ্জ। সেই দল থেকে বাদ পড়েছেন রাব্বি, এবাদত ও সৌম্য।

অনুশীলনে অনেকটা স্পষ্ট হয়েছে, অভিষেক হতে যাচ্ছে হৃদয়ের। আট বছর পর একাদশে ফিরছেন রনি।

শান্ত ওপেনিংয়েই থাকছেন, এরপর লিটন, সাকিব, আফিফ। সোহান থাকছেন না অনেকটায় নিশ্চিত। বোলিং অপশনে মুস্তাফিজ-তাসকিনের সাথে হাসান মাহমুদ থাকার সম্ভবনা বেশি। স্পিনে সাকিবের সাথে নাসুম ও মিরাজ।

এই মাঠে হয়েছে বিশটা ম্যাচ। যেখানে আগে-পরে ব্যাট করে সমান ১০টা করে জয়। সেই হিসেবে টস ফ্যাক্টর হওয়ার কথা নয়। তবে শেষ ওয়ানডেতে দেখা গেছে স্পিন সহযোগিতা।

২০ টি-টোয়েন্টিতে একবারও ২০০ বেশি স্কোর হয়নি এই মাঠে। সর্বোচ্চ রান ১৯৬ আর প্রথম ইনিংসে ব্যাটিং গড় মাত্র ১৪৬। ১৯০ তাড়া করে জয়ের রেকর্ড সর্বোচ্চ। ইংল্যান্ডকে ঠেকাতে হলে ব্যাটারদের দায়িত্বই বেশি থাকবে।

তৃতীয় ওয়ানডেতে গ্যালারিতে বলার মত দর্শক ছিল না। তবে সাড়ে তিন বছর পর সাগরিকায় টি-টোয়েন্টি ফেরা উদযাপন করতে চাইবে চট্টগ্রামবাসী। গ্যালারি গুলো হাউসফুল থাকবে সেই প্রত্যাশায় করায় যায়।