ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

'হেড অব প্রোগ্রামস' হিসেবে ডেভিড মুরকে নিয়োগ দিল বিসিবি

স্পোর্টস ডেস্ক | আপডেট: বৃহস্পতিবার, জানুয়ারী ১৯, ২০২৩

'হেড অব প্রোগ্রামস' হিসেবে ডেভিড মুরকে নিয়োগ দিল বিসিবি
ডেভিড মুরকে হেড অব প্রোগ্রামস হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৫৮ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান যোগ দেবেন ফেব্রুয়ারিতে। তাঁর চুক্তি দুই বছরের। এইচপি ও বাংলাদেশ টাইগার্সের সবকিছু তদারকি করবেন তিনি। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের কোচের দায়িত্ব পালন করেছিলেন ডেভিড মুর।

হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট ও বাংলা টাইগার্সের কার্যক্রমের পরিকল্পনা ও কৌশল ঠিক করবেন মুর। এতে এইচপি ও বাংলা টাইগার্স থেকে সরাসরি লাভবান হতে পারে জাতীয় দল, এমন উদ্দেশ্য নিয়ে আনা হচ্ছে মুরকে।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মুর, ‘বিসিবির হেড অব প্রোগ্রাম হিসেবে নিয়োগ পেয়েস আমি রোমাঞ্চিত। প্রধান কোচ, তার কোচিং ও সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে ও তাদের প্রতিভা বের করে আনতে সহযোগিতা করতে মুখিয়ে আছি আমি।’

খেলোয়াড়ি জীবনে কখনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ হয়নি মুরের। নিউ সাউথ ওয়েলসের হয়ে একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। কোচিংয়ে অবশ্য প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে তার। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া বারমুডার কোচ হিসেবেও কাজ করেছেন। সর্বশেষ নিউ সাউথ ওয়েলস ক্রিকেটের মহাব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন।