ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, জুলাই ২, ২০২৪ |

EN

বাড়ি থেকে আল-আকসার ইমামকে তুলে নিলো ইসরায়েলি গোয়েন্দাবাহিনী

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: মঙ্গলবার, জানুয়ারী ৩, ২০২৩

বাড়ি থেকে আল-আকসার ইমামকে তুলে নিলো ইসরায়েলি গোয়েন্দাবাহিনী

ছবি: সংগৃহীত

নিজ বাড়ি থেকে পবিত্র আল-আকসা মসজিদের ইমাম শেখ একরিমা সাবরিকে তুলে নিয়েছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের গোয়েন্দারা। সোমবার (২ জানুয়ারি) ডেইলি সাবাহ‘র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

ইমাম শেখ একরিমা সাবরির পরিবারের এক সদস্য নাম না প্রকাশের শর্তে বলেন, ‘পূর্ব জেরুজালেমের আল-সুহানেহতে অবস্থিত ইমামের বাড়িতে হানা দেয় ইসরায়েলি সেনারা। তাকে কোনো কারণ না দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়।’

আল-আকসার ইমামকে বাড়ি থেকে নিয়ে যাওয়ার ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

ইমাম শেখ একরিমা সাবরি ইসরায়েলের একজন কট্টর সমালোচক। বিভিন্ন ইস্যুতে প্রায়ই তিনি অবৈধ ইসরায়েলি দখলদারদের সমালোচনা করেন। এ কারণে আগেও একাধিকবার আটক ও জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন তিনি।

নিজ বাড়ি থেকে পবিত্র আল-আকসা মসজিদের ইমাম শেখ একরিমা সাবরিকে তুলে নিয়েছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েলের গোয়েন্দারা। সোমবার (২ জানুয়ারি) ডেইলি সাবাহ’র প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইমাম সাবরি এর আগে ১৯৯৪ সাল থেকে শুরু করে ২০০৬ সাল পর্যন্ত জেরুজালেম এবং ফিলিস্তিনি অঞ্চলগুলোর মুফতির দায়িত্ব পালন করেন।

আল-আকসা মসজিদটি মুসলিম বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান হিসেবে বিবেচনা করা হয়। তবে এই স্থানটিকে ইহুদি ধর্মাবলম্বীরা ‘টেম্পল মাউন্ট’ হিসেবে অভিহিত করে থাকে। তাদের দাবি, প্রাচীন যুগে এখানে দুটি ইহুদি ধর্মীয় উপাসনালয় ছিল।