ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

পরিবহন ধর্মঘট এর তৃতীয় দিনে অচল চাঁপাইনবাবগঞ্জ

জেলা প্রতিনিধি | আপডেট: রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

পরিবহন ধর্মঘট এর তৃতীয় দিনে অচল চাঁপাইনবাবগঞ্জ
সড়ক পরিবহন আইন ২০১৮ এর ১০ দফা দাবিতে আগামী ১ ডিসেম্বর থেকে  চাঁপাইনবাবগঞ্জে জেলা শহরে শুরু হয়েছে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট। পরিবহন মালিক সমিতির ডাকে জেলা  শহর চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে রাজশাহী বিভাগ সহ অন্যন্যা জেলাগুলোর সঙ্গে বাস চলাচল বন্ধ করা হয়েছিল। 

আজ ৩ ডিসেম্বর ধর্মঘট এর তৃতীয় দিনে সরজমিনে  চাঁপাইনবাবগঞ্জের  বিভিন্ন প্রধান সড়ক ঘুরে দেখা যায় আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ। এতে  যাএীদের তিন চাকার পরিবহনে অতিরিক্ত ভাড়া গুনে বিভিন্ন গন্তব্য স্থানে যেতে হচ্ছে । এতে বিশেষ  অসুস্থ রোগীদের যাতায়াতের ভোগান্তি সৃষ্টি হয়েছে। 

হযরত আলী নামে একজন যাএী বলেন,  আমি প্রতিদিন অফিসের কাজের জন্য রাজশাহীতে যেতে হয়। আমি সবসময় বাসে চলাচল করে থাকি। কিন্তু দুইদিন এর ধর্মঘট এর অতিরিক্ত ভাড়া দিয়ে আমাকে রাজশাহীতে যেতে হচ্ছে। 

চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, ২০১৮ সালে আইন অনুযায়ী আমাদের ১০ দফা দাবি রয়েছে। এই ১০ দফা দাবি সরকার মেনে নেওয়া না পর্যন্ত। এই ধর্মঘট চলবে। ধর্মঘট যদি দ্রুত মেনে নেই তাহলে আমরা পরিবহন চালাচল স্বাভাবিক করে দিব।

চাঁপাইনবাবগঞ্জ থেকে আন্তঃজেলা ও দেশের বিভিন্ন রুটে গড়ে প্রায় পাঁচ শতাধিক বেশি বাস চলাচল করে থাকে।