ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, জুলাই ৫, ২০২৪ |

EN

অনিশ্চিত বাংলাদেশ-ভারতের হাইভোল্টেজ ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | আপডেট: মঙ্গলবার, নভেম্বর ১, ২০২২

অনিশ্চিত বাংলাদেশ-ভারতের হাইভোল্টেজ ম্যাচ!
বিশ্বকাপের সুপার টুয়েলভের ‘গ্রুপ ২’ এর পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে ভারত আর তৃতীয় স্থানে বাংলাদেশ। দুই দলই তিন ম্যাচে দুইটি করে জয় ও একটি করে পরাজয়ে ৪ পয়েন্ট করে অর্জন করেছে। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় টাইগারদের থেকে এক ধাপ উপরে টিম ইন্ডিয়া। 

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেডে মুখোমুখি হবে দুই প্রতিবেশী। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে দুই দলের জন্যই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু হাইভোল্টেজ এই ম্যাচে বাংলাদেশ-ভারতের প্রতিপক্ষ হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। 

চলমান বিশ্বকাপে ইতোমধ্যে বৃষ্টির হানায় বেশ কয়েকটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, অ্যাডিলেডে বাংলাদেশ–ভারত ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ।

স্থানীয় আবহাওয়া অফিসের সূত্রে আরও জানা যায়,  বুধবার অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ এবং ১ থেকে ৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। অ্যাডিলেডের পশ্চিম দিক থেকে দক্ষিণ–পশ্চিম দিকে ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। 

এদিকে সোমবার (৩১ অক্টোবর)  ব্রিসবেন থেকে বাংলাদেশ দল অ্যাডিলেডে পৌঁছানোর পর বৃষ্টির সম্ভাবনা ছিল ৯৫ শতাংশ। অ্যাডিলেডে আজও বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশ এবং সঙ্গে বজ্রপাতও হতে পারে। এই দুই দিনের তুলনায় বুধবার অন্তত বৃষ্টির সম্ভাবনা কম।

বুধবার অস্ট্রেলিয়ায় স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যায়ই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে।