ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪ |

EN

অভিবাসী সংকট নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা জারি

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: শনিবার, অক্টোবর ৮, ২০২২

অভিবাসী সংকট নিয়ে নিউইয়র্কে জরুরি অবস্থা জারি
একের পর এক অভিবাসী আসায় তাকে ‘সংকটাপন্ন অবস্থা’ উল্লেখ করে জরুরি অবস্থা জারি করেছে নিউইয়র্ক শহরের মেয়র এরিক এডাম। গত এপ্রিল থেকে যুক্তরাষ্ট্রের এ শহরে সীমান্ত দিয়ে প্রায় ১৭ হাজার অভিবাসী এসেছে। খবর বিবিসি’র

অভিবাসী সমস্যা মোকাবিলায় রিপাবলিকান রাজ্যগুলোতে- টেক্সাস, অ্যারিজোনা এবং ফ্লোরিডায় তাদের পাঠানো হচ্ছে। আর এসব অভিবাসী মেক্সিকো থেকে সীমান্ত অতিক্রম করে যুক্তরাষ্ট্রে ঢুকছে। 

শুক্রবার সংবাদ সম্মেলনে মেয়র এডামস বলেন, সেপ্টেম্বর থেকে শহরে প্রতিদিন প্রায় পাঁচ থেকে ছয়টি গাড়ি প্রবেশ করছে। তিনি আরও বলেন প্রতি পাঁচজন অভিবাসীর মধ্যে একজনকে আশ্রয় দেওয়া হচ্ছে। 

সীমান্ত অতিক্রম করে যারা প্রবেশ করছে তাদের সঙ্গে পরিবারের অন্যান্য লোকজনও থাকছে। এছাড়া স্কুল পড়ুয়া শিশুরাও আছে। তাদের জন্য জরুরিভিত্তিতে চিকিৎসা সেবা প্রয়োজন বলে জানান এডামস।  

এসব অভিবাসীদের জন্য অতিরিক্ত খরচ হচ্ছে এজন্য ক্ষোভ প্রকাশ করেন মেয়র এরিক এডাম। তিনি বলেন, তাদের ভরণ পোষণে আমরা বাধ্য নই। 

তিনি আরও বলেন, অন্যান্য খাতে ব্যয়ের অর্থ অভিবাসীদের পেছনে খরচ করতে হচ্ছে। নিউইয়ক শহর তাদের জন্য অনেক করেছে। এখন আমাদের ধৈর্যের বাধ ভেঙে যাচ্ছে।