ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

বয়সের বিবেচনায় জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

বয়সের বিবেচনায় জামিন পেলেন বিএনপি নেতা হাফিজ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদকে (বীর বিক্রম) জামিন দিয়েছেন ব‌রিশা‌লের সাইবার ট্রাইবুনাল। ‌

 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় রিশালের সাইবার ট্রাইবুনালের বিচার গোলাম ফারুক জামিনের বেদন মঞ্জুর রেন।

 

মেজর অব. মো. হাফিজ উদ্দিন আহমেদের আইনজীবী অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি লেন, রাষ্ট্র আসামি ক্ষের বক্তব্য শুনে এবং বয়সের বিবেচনায় আদালতের বিচারক তার জামিনের আবেদন মঞ্জুর রেন।

 

মামলার এজাহারে জানাগেছে, ২০১৮ সালের ২৮ ডিসেম্বর ভোলা জেলার লালমোহন থানার বদরপুর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ইউপি চেয়াম্যান রিদুল হক বাদী য়ে মোট নের নাম উল্লেখ রে একটি মামলা দায়ের রেন।

 

মামলার বর্ণনায় তিনি লেন, মামলার নম্বর আসামি একই এলাকার মো. বাবুল হাওলাদারের সঙ্গে মুঠোফোনে কথা লেন মেজর হাফিজ। ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছি, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়েছে। বিষয়টি পরবর্তীকালে সংবাদমাধ্যমে প্রচার হয়। ঘটনার প্রতিকার চেয়ে রিদুল হক রে মামলা দায়ের রেন। সেই মামলাটি বর্তমানে রিশালের সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন য়েছে।

 

বর্তমান সরকার দেশকে লুটপাট করতে ক্ষমতায় এসেছে বলে মন্তব্য করেন মো. হাফিজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, এই লুটপাটের খবর যাতে চতুরদিকে ড়িয়ে পরতে না পারে তাই সাংবাদিকদেরহেনস্থা করতে সম্পদের হিসাব চাওয়া য়েছে।

 

তিনি আরও বলেন, সাংবাদিকরা যাতে ভয় পায়, তারা যাতে সত্য তুলে আনার ক্ষেত্রে দ্বিধাগ্রস্ত হয় এজন্য দমন নীতি চালানো চ্ছে। অথচ তাদের নিজেদের সম্পদের হিসাব এখনো তারা দেয়নি।