ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

মিতু হত্যা মামলায় সাকুর জামিন নামঞ্জুর

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১

মিতু হত্যা মামলায় সাকুর জামিন নামঞ্জুর

পুলিশের সাবেক এসপি স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় আদালত সাইদুল ইসলাম সিকদার ওরফে সাকুর জামিন নামঞ্জুর করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এ আদেশ দেন।

 

মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী আজকের পত্রিকাকে বলেন, রাষ্ট্রপক্ষে আসামির জামিনের বিরোধিতা করেছি। আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেছেন।

 

সাইদুল মিতু হত্যা মামলার আরেক অভিযুক্ত নিখোঁজ কামরুল সিকদার ওরফে মুছার বড় ভাই। বাবুলের দায়ের করা মামলায় তিনি উচ্চ আদালতের জামিনে ছিলেন। মিতু হত্যার ঘটনায় বাবুলের শ্বশুরের করা মামলায় গ্রেপ্তার হয়ে এ বছর ১৭ মে থেকে কারাগারে আছেন। এ মামলায় ১৬ আগস্ট ম্যাজিস্ট্রেটে আদালতে জামিন নামঞ্জুর হওয়ায় মহানগর দায়রা আদালতে জামিনের আবেদন করেন।

 

 

২০১৬ সালের ৫ জুন সকাল সোয়া ৭টায় নগরীর জিইসি মোড়ে মিতু খুন হন। তিনি ছেলেকে স্কুল বাসে তুলে দিতে জিইসির মোড় যাচ্ছিলেন। সে সময় মোটরসাইকেলে করে তিন দুর্বৃত্ত মিতুকে ঘিরে ধরে গুলি করে। এরপর কুপিয়ে মিতুর মৃত্যু নিশ্চিত করে। পরে দুর্বৃত্তরা মোটর সাইকেলযোগে পালিয়ে যায়। ওই সময় বাবুল আক্তার পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে পুলিশ সদর দপ্তরে ঢাকায় অবস্থান করছিলেন।

 

তার আগে তিনি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনারের দায়িত্বে ছিলেন। হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এবছর ১২ মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেন। একইদিন পাঁচলাইশ থানায় বাবুল আক্তারের শ্বশুর বাবুলসহ ৮ জনের বিরুদ্ধে মিতু হত্যার অভিযোগে মামলা করেন। মামলায় বাবুল আক্তার ১৭ মে থেকে কারাগারে রয়েছেন।