ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

যাবজ্জীবন জেল খেটে বেরিয়ে গেছেন সঙ্গীরা, ২৯ বছর পর ধরা পড়লেন তিনি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মঙ্গলবার, সেপ্টেম্বর ৭, ২০২১

যাবজ্জীবন জেল খেটে বেরিয়ে গেছেন সঙ্গীরা, ২৯ বছর পর ধরা পড়লেন তিনি

হত্যা মামলার আসামি আবুল কালাম আজাদ পালিয়ে ছিলেন ২৯ বছর। তবে শেষ রক্ষা হয়নি। রাজধানীর মিরপুরের পাইকপাড়া থেকে তাঁকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। তাঁর সঙ্গে একই মামলায় একই সাজাপ্রাপ্ত আরও দুই আসামি দণ্ড ভোগ করে এরই মধ্যে মুক্তি পেয়েছেন বলে জানিয়েছেন র‍্যাব-৪-এর অধিনায়ক মোজাম্মেল হক।

 

আজ সোমবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে সংস্থাটির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মোজাম্মেল হক এ কথা বলেন।

 

মোজাম্মেল হক আরও জানান, রংপুর জেলার চাঞ্চল্যকর ইব্রাহিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবুল কালাম আজাদ। ১৯৯২ সালের ২৪ জুন জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে ইব্রাহিমকে কুপিয়ে হত্যা করা হয়। মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ফারাজ উদ্দিন ও আরু গ্রেপ্তার হয়ে দণ্ড খেটে কারাগার থেকে বের হন। আবুল কালাম আজাদ পলাতকই থেকে যান।

 

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত এই র‍্যাব কর্মকর্তা আরও জানান, আসামি ফাজিল পাস। শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও গ্রেপ্তার এড়াতে চাকরি করেননি। ২০০৯ সালে পরিচয় গোপন করে তাঁর পার্শ্ববর্তী বদরগঞ্জ থানার বাতাসন গ্রামে সাবানা (১৯) নামে এক নারীকে বিয়ে করেন। পালিয়ে থাকার কারণে স্ত্রীকে সময় দিতে পারতেন না। বিয়ের ৫ / ৬ মাস পরেই স্ত্রী তাঁকে ছেড়ে চলে যায়।

 

তিনি আরও জানান, নিজেকে আড়াল করে রাখতে ঢাকায় এসে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন। নিজেকে আড়াল করতে আজান মিয়া নাম ধারণ করে মিরপুর থানাধীন আহম্মেদনগরকে বর্তমান ঠিকানা হিসেবে ব্যবহার করে জাতীয় পরিচয়পত্র তৈরি করেছিলেন।