ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ |

EN

বয়স বেশি দেখিয়ে ৩ শিশুর বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, মে ১০, ২০২২

বয়স বেশি দেখিয়ে ৩ শিশুর বিরুদ্ধে মামলা
মাদারীপুরে বয়স বেশি দেখিয়ে তিন শিশুকে মামলায় আসামি করা হয়েছে। সোমবার ওই তিন শিশু মাদারীপুর নারী-শিশু আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা গেছে, ওই তিন শিশুসহ তাদের অভিভাবকদের সঙ্গে একই বাড়ির টুটুল বেপারীর জমি সংক্রান্ত বিরোধ চলছিল। ওই বিরোধের জের ধরে টুটুল বেপারীর স্ত্রী মমতাজ বেগম বাদি হয়ে ২ মে সন্ধ্যা ৭টায় ঘটনার কথা উল্লেখ করে নয় জনের নামসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে রাজৈর থানায় অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়- আসামিরা বেআইনিভাবে অবৈধ বাধাদান ও অবরোধ করে হুকুমসহ খুন করার উদ্দেশ্যে কুপিয়ে, পিটিয়ে সাধারণ ও গুরুতর জখমসহ চুরি করার অপরাধ করেছে।

রাজৈর থানার ওসি ৬ মে বাদিনীর অভিযোগটি আমলে নিয়ে এজাহার হিসাবে গ্রহণ করেন এবং একই থানার এসআই শরীফ আশিকুর রহমানকে অভিযোগটি তদন্ত করার নির্দেশ দেন।

মামলার ৯ আসামির মধ্যে জীবন বেপারী মামলার ৪ নম্বর আসামি। এজাহারে তার বয়স দেখানো হয়েছে ১৮ বছর। জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ অক্টোবর ২০১১। জন্ম নিবন্ধন অনুসারে ঘটনার দিন জীবন বেপারীর বয়স ১০ বছর ৭ মাস। ৮ নম্বর আসামি বাইজিদ বেপারী তার বয়স এজাহারে উল্লেখ করা হয়েছে ২২ বছর কিন্তু জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২ জুন ২০১০ সে হিসাবে ঘটনার দিন তার বয়স ১১ বছর ১১ মাস। 

এছাড়া  সাইজিদ বেপারী যাকে এজাহারে ৯ নম্বর আসামি করা হয়েছে জন্ম নিবন্ধন অনুযায়ী তার জন্ম তারিখ ৩ নভেম্বর ২০১৩ হিসাবে ঘটনার সময় তার বয়স দাড়ায় ৮ বছর ৫ মাস ২৯ দিন। মামলার বাদী ও আসামিরা পরস্পর আত্মীয় ও একই বাড়িতে পাশাপাশি বসবাস করেন। অসৎ উদ্দেশ্যে ও ইচ্ছাকৃতভাবে অপ্রাপ্ত বয়স্ক তিনটি শিশুকে মামলার আসামি করা হয়েছে।

এ বিষয় জানতে চাইলে রাজৈর থানার ওসি আলমগীর হোসেন যুগান্তরকে জানান, এ ব্যাপারে তন্তের পর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।