ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

৪ মেট্রিক টন রাবার জব্দ, আটক ৩

নিজস্ব প্রতিবেদক | আপডেট: বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১

৪ মেট্রিক টন রাবার জব্দ, আটক ৩

খাগড়াছড়ি থেকে পিকআপসহ অবৈধভাবে পাচার হওয়া ৪ মেট্রিকটন রাবার জব্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা রিজিয়নের অধীনস্থ মাটিরাঙ্গা জোনের একটি টহলদল মাটিরাঙা জোন সদরের গেটে অবস্থান নিয়ে অবৈধ রাবার ভর্তি পিকআপটি জব্দ করে পুলিশ।

 

এ সময় অবৈধ রাবার পাচারের সঙ্গে জড়িত মো. আলমগীর হোসেন (৫০), মোহাম্মদ জাহিদুর রহমান (২৫) এবং মো. ইকবাল হোসেন (২৩) নামে তিন ব্যক্তিকে আটক করে।

 

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, দীর্ঘদিন ধরে একটি অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে তারা রাবার পাচার করে আসছিলেন। পরবর্তীতে আটককৃত তিন পাচারকারীসহ অবৈধ রাবার ভর্তি পিকআপ মাটিরাঙ্গা ফরেস্ট অফিসকে হস্তান্তর করা হয়। জব্দকৃত রাবারের পরিমাণ ৪ টন। যার বাজার মূল্য প্রায় সাড়ে ছয় লাখ টাকা।

 

মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ বলেন, অবৈধ রাবার বহনকারী পিকআপটিকে খাগড়াছড়ি জিরো মাইল এবং আলুটিলায় দায়িত্বরত পুলিশ থামার সংকেত দিলেও তা উপেক্ষা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। রাবার একটি অত্যন্ত মূল্যবান অর্থকরী বনজ সম্পদ। এ মূল্যবান সম্পদ রক্ষা করা এবং রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অবৈধ পাচার চক্রের বিরুদ্ধে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।