ফ্রিডম বাংলা নিউজ

শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ |

EN

পরীমণির জামিন শুনানি আজ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১

পরীমণির জামিন শুনানি আজ

চিত্রনায়িকা পরীমণির জামিন আবেদনের ওপর আজ মঙ্গলবার শুনানি অনুষ্ঠিত হবে। গত রোববার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ দিন ধার্য করেন।

 

২২ আগস্ট পরীমণির আইনজীবী মজিবুর রহমান আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

 

এত দীর্ঘ সময় পর শুনানির তারিখ ধার্য করার বৈধতা চ্যালেঞ্জ করে পরীমণির আইনজীবী হাইকোর্টে রিট আবেদন করেন গত বৃহস্পতিবার। হাইকোর্ট এ বিষয়ে রুল জারি করেন এবং কেন দুই দিনের মধ্যে জামিন শুনানির আদেশ দেওয়া হবে না, তা-ও জানতে চান রুলে। ১ সেপ্টেম্বর হাইকোর্ট রুল শুনানির জন্য তারিখ ধার্য করেন।

 

এই রুল জারি করার পর মহানগর দায়রা আদালত শুনানি এগিয়ে ৩১ আগস্ট দিন ধার্য করেন। আদালতের অতিরিক্ত পিপি তাপস কুমার পাল বলেন, আদালত নিজ উদ্যোগে শুনানি এগিয়ে এনেছেন। পরীমণির আইনজীবীকে বিষয়টি জানানো হয়েছে।

 

৪ আগস্ট পরীমণিকে রাজধানীর বনানীর বাসা থেকে আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাঁর বাসা থেকে বিদেশি মদসহ অন্যান্য দ্রব্য উদ্ধার করা হয়। এ ঘটনায় বনানী থানায় পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। এ মামলায় ৫ আগস্ট পরীমণিকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়। ১০ আগস্ট আবার চার দিনের রিমান্ডে নেওয়া হয়। সর্বশেষ ১৯ আগস্ট আরও এক দিনের রিমান্ডে নেওয়া হয় পরীমণিকে। রিমান্ড শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়।

 

এদিকে পরীমণিকে বারবার রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। গতকাল আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে আইনজীবী সৈয়দা নাসরিন এ আবেদন করেন। পরীমণিকে রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের রায় না মানার অভিযোগ আনা হয়েছে রিট আবেদনে। তবে এই রিটের ওপর এখনো শুনানি হয়নি।