ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

বগুড়ার শেরপুরে বিষ্ণুমূর্তি উদ্ধার

বগুড়া প্রতিনিধি | আপডেট: সোমবার, জানুয়ারী ২৪, ২০২২

বগুড়ার শেরপুরে বিষ্ণুমূর্তি উদ্ধার
বগুড়ার শেরপুর উপজেলাধীন মির্জাপুর ইউনিয়নে পুরাতন পুকুর সংস্কার করার সময় কালো পাথরের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে শেরপুর থানা পুলিশ। 

রবিবার (২৩ জানুয়ারি) দুপুর ১টা সময় এলাকাবাসি সুত্রে জানা যায়, উপজেলার রাজবাড়ী এলাকা থেকে গত কয়েকদিন ধরে আব্দুল হান্নান নামের এক ব্যাক্তি পুকুর হতে এসকেভেটর মেশিন দিয়ে ট্রাকে করে মাটি তুলে নিয়ে এসে একই ইউনিয়নের ব্রাক বটতলা নামকস্থানে জমি নিচু থাকায় তা মাটি দিয়ে ভরাট করছিল। মাটি নিয়ে আসার কোন এক সময় মাটির সঙ্গে বিষ্ণুমূর্তিটিও চলে আসে।

ব্রাক বটতলা এলাকার শরিফুল ইসলাম (১২) নামের এক শিশু ও তার সঙ্গীরা খেলতে গিয়ে ভরাটকৃত জমিতে বিষ্ণুমূর্তিটি দেখতে পায়। পরে মাটিকাটা শ্রমিকরা তাদের কাছে থেকে বিষ্ণুমূর্তিটি নিয়ে নেয়। কিছুক্ষণের মধ্যো এলাকাজুড়ে খবর ছড়িয়ে পড়লে তারা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম জানান, উদ্ধারকৃত কালো পাথরের মূর্তিটি কিসের এ বিষয়ে আামার জানা নেই, তবে অনেকে বলছে এটি বিষ্ণুমূর্তি। মূর্তিটি থানায় এনে আমাদের হেফাজতে রাখা হয়েছে। মূর্তিটির বিষয়ে উদ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যাবস্থা নেয়া হবে।