ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

এক রাতে ভেঙে গেল দুই কৃষকের স্বপ্ন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: শনিবার, জানুয়ারী ২২, ২০২২

এক রাতে ভেঙে গেল দুই কৃষকের স্বপ্ন
নাটোরের বাগাতিপাড়ায় এক রাতে দুই কৃষকের ৯ বিঘা জমির ৫ হাজার ৮৩২টি ড্রাগন ও কলাগাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে উপজেলার বাটিকামারি গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ১৬ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।  

স্থানীয়রা জানান, উপজেলার বাটিকামারি গ্রামে বড়াল নদীর ধারে ৪ বিঘা জমি লিজ নিয়ে ৮৩২টি কলাগাছ রোপণ করেন রাজশাহীর চারঘাট উপজেলার রবিউল ইসলাম। প্রত্যেকটি গাছেই ফল আসে। মাসখানেকের মধ্যেই বাগান থেকে কলা বাজারজাত করার কথা। কিন্তু রাতে তার কলা বাগানের সবগাছ কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা। সেই সঙ্গে কলার মোচাগুলোও কেটে ফেলা হয়েছে। এতে প্রায় ৬ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে দাবি রবিউলের। 

অন্যদিকে একই রাতে একই মাঠে রেজাউল করিমের ৫ বিঘা জমিতে লাগানো ৫ হাজার ড্রাগন গাছও কেটে ফেলেছে দুর্বৃত্তরা। তার বাড়ি রাজশাহীর বাঘায়। এতে রেজাউলের প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করছে সে। ক্ষতিগ্রস্ত দু’জনেই থানায় জিডি করার সিদ্ধান্ত নিয়েছেন। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা। 

বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ঘটনাটি বিশেষ গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। দোষীদের আইনের আওতায় আনা হবে।