ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

১১ মাস পর মাথা থেকে বের হলো বুলেটের অংশ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: রবিবার, জানুয়ারী ৯, ২০২২

১১ মাস পর মাথা থেকে বের হলো বুলেটের অংশ
বগুড়ার ধুনটের ৩ ছাত্রলীগ নেতার মাথা অপারেশন করে বের করা হয়েছে পুলিশের নিক্ষেপ করা রাবার বুলেটের অংশ। দীর্ঘ ১১ মাস পর শুক্রবার ৭ জানুয়ারি বগুড়ার একটি ক্লিনিকে তাদের অপারেশন করে বুলেটের অংশগুলো বের করা হয়। 

এরা হলেন ধুনট উপজেলার গোসাইবাড়ী গ্রামের জহুরুল ইসলামের ছেলে গোসাইবাড়ী ডিগ্রী কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আরিয়ান রবিন (২৩), ভান্ডারবাড়ী ইউনিয়নের শহড়াবাড়ী গ্রামের আল আমিনের ছেলে ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি হুদয় (২২) ও চুনিয়াপাড়া গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে গোসাইবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আকাশ (২৩)। 

জানা যায়, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারী আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বগুড়ার ধুনট উপজেলা পরিষদ সড়কে আওয়ামী লীগের দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ এবং ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিচার্জ করে। সংঘর্ষে ধুনট উপজেলা যুবলীগের সভাপতিসহ ছাত্রলীগ ও আওয়ামী লীগের উভয় পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন।

ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি ধুনট উপজেলা আওয়ামী লীগের একটি গ্রুপের হামলার সময় পুলিশ রাবার বুলেট ছুড়লে ছাত্রলীগের ৪ নেতার মাথায় এর অংশবিশেষ লাগে। বিষয়টি তাৎক্ষণিক তারা বুঝতে না পারলেও কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়লে ডাক্তারী পরীক্ষার পর বিষয়টি ধরা পড়ে। তাদের মধ্যে তিন জনকে বগুড়ার সাইক হাসপালে অপারেশন করে মাথা থেকে বুলেটের বেশ কিছু অংশ বের করা হয়। এছাড়াও গত পনেরো দিন আগে ধুনট হাসপাতালে নাসিম নামে এক ছাত্রলীগ নেতার মাথা থেকেও বুলেটের অংশ বের করা হয়েছে। তারা সবাই বর্তমানে সুস্থ রয়েছেন বলেও জানান তিনি। 

বগুড়ার ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, ওই সময় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে।