ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০২৪ |

EN

রাওয়ালপিন্ডি টেস্ট: ১২ রানের মধ্যেই বাংলাদেশের ৬ উইকেট নেই

স্পোর্টস ডেস্ক | আপডেট: রবিবার, সেপ্টেম্বর ১, ২০২৪

রাওয়ালপিন্ডি টেস্ট: ১২ রানের মধ্যেই বাংলাদেশের ৬ উইকেট নেই
রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতেই 'অবিশ্বাস্য' ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। পাকিস্তানের প্রথম ইনিংসে ২৭৪ রানের জবাবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৫ ওভারে ৬ উইকেটে ৪৩ রান। মিরাজ ৯ ও লিটন ৬ রানে ক্রিজে আছেন।

বিনা উইকেটে ১০ রানে দ্বিতীয় দিন শেষ করলেও তৃতীয় দিনের শুরুতেই নড়বড়ে ব্যাটিংয়ের মাশুল দেয় বাংলাদেশ। বিনা উইকেটে স্কোর ১৪ রান। কিন্তু এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিংলাইন। ১২ রানের ব্যবধানে ফিরে যান ৬ ব্যাটার। ১৪/০ থেকে স্কোর দাঁড়ায় ২৬/৬!

এদিন শুরুতেই সাজঘরে ফরেন ওপেনার জাকির হাসান। দিনের চতুর্থ ওভারে খুররাম শাহজাদের বলে মিড উইকেটে সহজ ক্যাচ তুলে দেন জাকির। এবার আর আবরার ক্যাচ নিতে কোনও ভুল করেননি। জাকির ১ রানে ফেরেন। জাকিরের আউটের পর অষ্টম ওভারে জোড়া আঘাতে বাংলাদেশকে বিপদে ফেলেন এই পেসার। 

প্রথম বলে ওপেনার সাদমানকে বোল্ড করেন। বল কিছুটা ভেতরে ঢুকেছিলো। কিন্তু সাদমান আগেই অফস্টাম্পের দিকে সরে আসেন। তাতে বলের লাইন মিস করে বোল্ড হন সাদমান। ফেরার আগে করেন ১০ রান। চতুর্থ ডেলিভারিতে ফুলার লেংথের বল আড়াআড়ি খেলতে গিয়ে বোল্ড হন শান্ত। টাইগার অধিনায়ক করেন ৪ রান। 

এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিমকে মীর হামজা আর সাকিব আল হাসানকে খুররাম ফেরত পাঠালে ২৬ রানে ছয় উইকেট হারিয়ে রীতিমতো কাঁপতে থাকে বাংলাদেশ। মুমিনুল ১, মুশফিক ৩ ও সাকিব ২ রান করেন।