ফ্রিডম বাংলা নিউজ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪ |

EN

স্থল অভিযানে হামাসের হামলায় ৯ ইসরাইলি সেনা নিহত

বিশ্ব বাংলা ডেস্ক | আপডেট: বুধবার, নভেম্বর ১, ২০২৩

স্থল অভিযানে হামাসের হামলায় ৯ ইসরাইলি সেনা নিহত
গাজায় চলমান স্থল অভিযানের মধ্যে উত্তর গাজা উপত্যকায় সংঘর্ষে নিহত ৯ ইসরাইলি সেনা নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে ইসরাইলি ডিফেন্স ফোর্স (আইডিএফ)। বুধবার হামাসের বিরুদ্ধে স্থল অভিযানের সময় এই নিহতের ঘটনা ঘটে। খবর আলজাজিরার 

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কোথায় বা কখন এই নিহতের ঘটনা ঘটেছে, সে সম্পর্কে সুনির্দিষ্ট বিবরণ না দিয়েই ইসরাইলি সেনাবাহিনী বলেছে যে, গাজায় ৯ ইসরাইলি সেনা নিহত হয়েছে। আমরা শিগগিরই এ বিষয়ের সম্পর্কে আরও জানাব বলে জানিয়েছে আইডিএফ।

এর আগে ইসরাইলে অব্যাহত এ হামলায় ২৪ ঘণ্টায় ২১৯ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। ৭ অক্টোবর থেকে ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫২৫ জনে। এদের মধ্যে ৩ হাজার ৫৪২ জন শিশু এবং ২১৮৭ জন নারীও রয়েছেন। 

সোমবার মোট নিহতের সংখ্যা ছিল আট হাজার ৩০৬ জন। জাতিসংঘ কর্মকর্তারা বলছেন, গাজার ২৩ লাখের মধ্যে ১৪ লাখ জনসংখ্যা গৃহহীন হয়ে পড়েছেন।

নিহতের সংখ্যা বাড়তে থাকায় এবং জাতিসংঘ, জর্ডান, রাশিয়াসহ আরও বেশ কয়েকটি দেশ যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে। তবে সোমবার রাতে নেতানিয়াহু বলেছেন, হামলা বন্ধ করবে না ইসরাইল এবং হামাসকে নিশ্চিহ্ন করার অভিযান অব্যাহত থাকবে।