ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

ছাত্রলীগের সাথে বৈঠক শেষে যা জানালো পুলিশ

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: সোমবার, সেপ্টেম্বর ১১, ২০২৩

ছাত্রলীগের সাথে বৈঠক শেষে যা জানালো পুলিশ
পুলিশের রমনা জোনের এডিসি হারুন কর্তৃক ছাত্রলীগের দুই নেতাকে পিটিয়ে দাঁত ফেলে দেয়ার ঘটনা নিয়ে কথা বলতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে যান  সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেনসহ ৬ সদস্যের প্রতিনিধি দল। ডিএমপি কমিশনারের সঙ্গে দীর্ঘ আড়াই ঘণ্টা বৈঠকও করেন তারা। বৈঠক শেষে এ নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)  যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি জানান, ছাত্রলীগ এই ঘটনায় দোষিদের বিচার চেয়েছে। ডিএমপি কমিশনার বিভাগীয় তদন্তের মার্ধ্যমে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে ব্যক্তির দায় পুলিশ নিবে  না বলেও জানান ডিএমপির এই যুগ্ম পুলিশ কমিশনার।

বিপ্লব কুমার সরকার বলেন, পুলিশের বিভাগীয় তদন্তের ওপর আস্থার কথা জানিয়েছেন ছাত্র সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।  ছাত্রলীগের তরফ থেকে শুধু মৌখিক অভিযোগ দেয়া হয়েছে। তবে তদন্তে দোষী প্রমাণিত হলে এডিসি হারুনসহ ছাত্র নেতা নির্যাতনের ঘটনায় যারা যারা জড়িত সবার বিরুদ্ধে বাহিনীর নিয়মকানুন অনুযায়ী সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। 

এর আগে বৈঠক শেষে বেরিয়ে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন সংবাদ মাধ্যমকে জানান, তারা এখনই আইনি পদক্ষেপ নিবে না। পুলিশের সাথে কোন ধরনের সম্পর্কের অবনতি ঘটাবে না তারা।

এদিকে, পুলিশি নির্যাতনের শিকার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈমকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান। সেসময় তিনি বলেন, ফৌজদারি অপরাধের শাস্তি প্রকাশে আসা জরুরি। নির্যাতনের ঘটনায় জড়িত  পুলিশ কর্মকর্তার শাস্তি হওয়া উচিত বলে মনে করেন তিনি।