ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুন ২, ২০২৪ |

EN

ঝালকাঠিতে জাতীয় কৃমি সপ্তাহ পালন উপলক্ষে এ্যাডভোকেসি সভা

জেলা প্রতিনিধি | আপডেট: মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১

ঝালকাঠিতে জাতীয় কৃমি সপ্তাহ পালন উপলক্ষে এ্যাডভোকেসি সভা

ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয় সভাকক্ষে খুদে ডাক্তার কর্তৃক শিক্ষার্থীদের স্বাস্থ্য পরিক্ষা ও জাতীয় কৃমি সপ্তাহ পালন উপলক্ষে জেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন ডাঃ রতন কুমার ঢালীর সভাপতিত্বে এ্যাডভোকেসি সভায় জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

 

বিশেষ অথিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান খান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম অন্যদের মধ্যে ডাঃ আবুল খায়ের মাহামুদ ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গৌতম কুমার দাস বক্তব্য রাখেন। জেলা এ্যাডভোকেসি এই সভায় উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসারগণ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারগণ, এনজিও কর্মকর্তাসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আগামী ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত জেলায় ৫-১৬ বছল বয়সী ১ লক্ষ ৮ হাজার শিশুকে স্কুলগুলোতে বসে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। এর পূর্বে ২৩ থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ছাত্র-ছাত্রীদের স্ব-স্ব বিদ্যালয় স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

 

এ্যাডভোকেসি সভায় এই কৃমি সপ্তাহ পালনের জন্য সকলের সহযোগীতা চাওয়া হয়েছে। স্বাস্থ্য বভিাগের ফাইলোরিয়াসিস নির্মূল কর্মসূচি এতে সহযোগীতা করেছে।