ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

জবির ১ম মেধাতালিকায় ভর্তি ১২৮৮ জন

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: শনিবার, নভেম্বর ১২, ২০২২

জবির ১ম মেধাতালিকায় ভর্তি ১২৮৮ জন
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ১ম মেধাতালিকায় ভর্তি আজ শেষ হয়েছে। প্রথম মেধাতালিকা থেকে জবিতে ভর্তি হয়েছেন ১২৮৮ জন। ১৮ নভেম্বরের মধ্যেই প্রকাশ করা হবে ২য় মেধাতালিকা ।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের প্রধান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য এসব তথ্য জানিয়েছেন। 

উজ্জ্বল কুমার আচার্য বলেন, প্রথম মেধাতালিকায় ভর্তি গতকাল শেষ হয়েছে। আজ কাগজপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ১২৮৮ জন ভর্তি হয়েছে। ২য় মেরিট লিস্ট ১৮ তারিখের আগেই প্রকাশ করা হবে।

এর আগে, ৪ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়। যার ভর্তি কার্যক্রম ৭ নভেম্বর থেকে শুরু হয়ে মূল কাগজপত্র সশরীরে উপস্থিত হয়ে জমা দেওয়া শেষ হয় আজ ১২ নভেম্বর। 

প্রথম মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ১ হাজার ১৫৫ জন, ‘বি’ ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷ এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।