ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

জবিতে ৩দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন

ক্যাম্পাস প্রতিবেদক | আপডেট: সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২

জবিতে ৩দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শন কর্মসূচির উদ্বোধন
'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি' আয়োজিত 'আমাদের সিনেমা' শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। মাত্র ৩০ টাকার টিকিটের বিনিময়ে সদ্য মুক্তিপ্রাপ্ত সাড়া জাগানো ৬টি সিনেমা দেখা যাবে এবার আয়োজনে। 

সোমবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ৩দিন ব্যাপী `আমাদের সিনেমা’ শিরোনামে বাংলা চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্য আছে। আমরা সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণে ব্যর্থ হচ্ছি বলেই অনেক সিনেমা হল বন্ধ হয়েছে। সুজন সখী, রূপবান এসব সিনেমা আগে মানুষ গরুর গাড়িতে করে এসেও সিনেমা দেখেছে। কিন্তু এখন আর হয় না। কারণ সিনেমার পরিচালকরা এখন জনমানুষের মনোভাব বুঝতে পারছে না। সুস্থ ধারার চলচ্চিত্র ফিরিয়ে আনতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান উপস্থিত ছিলেন।

আজ থেকে শুরু হওয়া প্রদর্শনী তিন দিন চলবে। আজ (৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় রুবাইয়াত হোসেন পরিচালিত ‘শিমু’ ও  দুপুর ১ টায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’ প্রদর্শিত হয়। আগামী ৭ সেপ্টেম্বর ১০ টায় ফখরুল আরেফিন খান পরিচালিত ‘গন্ডি’ ও দুপুর ১ টায় রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘নোনা জলের কাব্য’ এবং আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০ টায় হাবিবুর রহমানের ‘অলাতচক্র’ ও ১২ টায় রায়হান রাফি পরিচালিত ‘পরান’ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এর আগে প্রায় সপ্তাহ ব্যাপি ছয়টি চলচ্চিত্রের টিকিট বিক্রি করা হয়। শিক্ষার্থীরা খুব আগ্রহের সাথে টিকিট সংগ্রহ করতেও দেখা যায়। প্রতি বছর এমন আয়োজন করে শিক্ষার্থীদের প্রফুল্ল করে যাচ্ছেন সংশ্লিষ্ট আয়োজনবৃন্দরা। 

উল্লেখ্য যে, পুরো আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আছে গণমাধ্যম 'ডিবিসি নিউজ', 'অধিকার', 'খিড়কি ফিল্মস', 'ভাইব্রেন্ট ৩৬০' এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি।