ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

আ. লীগ চাইলে বিএনপিকে পিষে ফেলতে পারত: জাহাঙ্গীর কবির নানক

ফ্রিডমবাংলানিউজ ডেস্ক | আপডেট: রবিবার, আগস্ট ২৮, ২০২২

আ. লীগ চাইলে বিএনপিকে পিষে ফেলতে পারত: জাহাঙ্গীর কবির নানক
আওয়ামী লীগ চাইলে গত সাড়ে ১৩ বছরে বিএনপিকে পিষে ফেলতে পারত বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (২৮ আগস্ট) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

নানক বলেন, বিএনপির সঙ্গে জামায়াত আছে কি নেই, কে কাকে ছেড়ে গেছে তাতে কিছুই যায় আসে না। রসুনের কোয়া এক জায়গায়। জনগণ আগুন সন্ত্রাসীকে রায় দেবে নাকি সরকারের উন্নয়নের পক্ষে রায় দেবে সেটা আগামী জাতীয় নির্বাচনে বোঝা যাবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আব্দুর রহমান বলেন, আন্দোলনের নামে রাস্তাঘাট অবরোধের কথা বলে ক্ষমতায় আসতে পারবে না বিএনপি। আন্দোলনের নামে নৈরাজ্য করলে ছাত্রলীগ বসে থাকবে না।

তিনি বলেন, বিএনপির বড় উইকেট পড়ে গেছে, আজকে জামায়াত ঘোষণা দিয়েছে তাদের সঙ্গে নেই। ষড়যন্ত্র অব্যাহত আছে। গুমের নামে অনেকেই নাটক করে। হত্যা, গুম বিএনপির সৃষ্ট। ক্ষমতায় গিয়ে লুটপাটের স্বপ্ন দেখছে বিএনপি। বিএনপি জীবনেও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে পারেনি। পেছনের দরজা দিয়ে তারা ক্ষমতায় আসতে পারবে না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, খুনি ও সাম্প্রদায়িক শক্তির হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে। তাদের দমনে প্রস্তুতি নিতে হবে। এরা অপশক্তি, এদের নিঃশেষ করতেই হবে। অপশক্তির বিরুদ্ধে লড়াই করে জিততেই হবে।

নাছিম আরও বলেন, অপশক্তি এখনও দেশে আছে। যারা ১৫ আগস্টের পটভূমি তৈরি করেছিল তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা উচিত। কারা কুশিলব হিসেবে কাজ করেছিল তাদের সঠিক ইতিহাস সবার জানার অধিকার আছে।