ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

পঞ্চগড় থেকে কুরিয়ারে পাচার হওয়ার সময় ২১২ বস্তা চা আটক গোডাউন সিলগালা

জাবেদুর রহমান জাবেদ, তেতুলিয়া প্রতিনিধি | আপডেট: বুধবার, আগস্ট ২৪, ২০২২

পঞ্চগড় থেকে কুরিয়ারে পাচার হওয়ার সময় ২১২ বস্তা চা আটক গোডাউন সিলগালা
পঞ্চগড়ে বিভিন্ন কারখানায় উৎপাদিত চা কুরিয়ারের মাধ্যমে অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে পাচারের সময় কুরিয়ার সার্ভিসের গোডাউন থেকে পিকআপসহ ২১২ বস্তা চা আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। যথাযথ কাগজপত্র না থাকায় কুরিয়ার প্রতিষ্ঠানের গোডাউন সিলগালা করা হয়েছে।

সোমবার দিনগত রাতে পঞ্চগড় শহরের উত্তর মিঠাপুকুর এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন রোডের সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

জানাযায়, জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই)র মাধ্যমে উপজেলা প্রশাসন খবর আসে পঞ্চগড় থেকে অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চা পাঠানো হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সওদাগর কুরিয়ার সার্ভিসে অভিযান পরিচালনা চালিয়ে একটি পিকআপসহ ২১২ বস্তা চা উদ্ধার করা হয়।

এসময় সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসটির পঞ্চগড় শাখার মালিক আবুল কালাম আজাদ ভ্রাম্যমাণ আদালতের বিচারককে চায়ের কোনো বৈধ কাগজপত্র দেখাতে না পারায় পিকআপসহ চাগুলো জব্দ করা হয়। একই সময় কুরিয়ার সার্ভিসের গোডাউনে চায়ের বস্তাগুলো রেখে গোডাউন সাময়িকভাবে সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালত। বস্তাগুলোতে প্রায় ৫০ কেজি করে চা রয়েছে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক বলেন, গোপন খবরের ভিত্তিতে রাতে সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২১২ বস্তা চা দেশের বিভিন্ন জেলায় পাঠানোর সময় একটি পিকআপসহ জব্দ চাগুলো করা হয়। কুরিয়ার কর্তৃপক্ষ চায়ের বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাৎক্ষণিকভাবে চায়ের বস্তাগুলো জব্দ করে কাস্টমসের কাছে হস্তান্তর করে প্রতিষ্ঠানটির গোডাউন সাময়িকভাবে সিলগালা করা হয়। যদি যথাযথ সময়ে চায়ের বৈধ কাগজপত্র দেখাতে না পারে তবে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ড আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক মোহাম্মদ শামীম আল মামুন, কাস্টম কর্মকর্তা আবু সরোয়ার, গোয়েন্দা শাখার সদস্যরা।