ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, জুলাই ৬, ২০২৪ |

EN

সরকার এখন সবচেয়ে ভঙ্গুর অবস্থায়: নুর

সিনিয়র স্টাফ রিপোর্টার | আপডেট: রবিবার, জুলাই ৩, ২০২২

সরকার এখন সবচেয়ে ভঙ্গুর অবস্থায়: নুর
গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, সাম্রদায়িকতার দোহাই দিয়ে মাদ্রাসার ছাত্রদের গ্রেফতার করা হচ্ছে। তাদের কি মানবাধিকার নেই। গণমাধ্যম তাদের বিষয়ে কথা বলবে না এটা হতে পারে না।

রবিবার (৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণ মতামত কেন্দ্র আয়োজিত "হয়রানীিমূলক মামলায় রাজবন্দী ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ" এক আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম প্রমুখ। 

নুর বলেন, বিএনপি সাইজ হোক সমস্যা নাই। জামায়াত সাইজ হোক সমস্যা নেই। আমরা প্রতিবাদ করিনি। আজ সবাই সাইজ হচ্ছে।

তিনি বলেন, সরকারেরর সবচেয়ে ভঙ্গুর অবস্থা রয়েছে এখন। বিরোধী দলের দুর্বলতার কারণে বারবার পার পেয়ে যাচ্ছে। রাজনৈতিক আন্দোলন এবং সরকারের পতন ছাড়া দেশের পরিবর্তন সম্ভব নয়। সবার প্রতি আহ্বান জানাই দলমত ভুলে গিয়ে আন্দোলনে শরিক হই।

সরকারকে বলবো এখনো আপনাদের হেলিকপ্টার টাইম আছে। আপনার ক্ষমতা ছেড়ে দিন। নইলে ইসিহাসে যা হয়েছে তাই হবে।

নিরাপদ মানুষকে জেলে রাখবেন তা মেনে নেয়া যায় না জানিয়ে নুর বলেন, এই সরকার একটি মামলাবাজ সরকার। এই বিষয়গুলো নিয়ে কথা বলতে পারি এখন। আদালতেও ন্যায় বিচার পাওয়া যায়নি। আমার পাসপোর্ট ফিরিয়ে দিচ্ছে না।

আলেমদের ধরার জন্য সরকার পথ খুঁজছিলেন। মোদি বিরোধী আন্দোলনে সেই পথ পেয়ে গেছে। ভাস্কর্য নিয়ে যারা হুমকি দিয়েছে তারা গ্রেফতার হয়নি। আওয়ামী লীগ যা শুরু করেছে তাতে মনে হয় আলেমদের বিকল্প তৈরি করে ফেলতেছে। সংসদে মমতাজরা যা করছেন।