ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

ঝালকাঠির বাসন্ডা ইউপিতে সাবেরকে চেয়ারম্যান ঘোষনা

ঝালকাঠি, প্রতিনিধি | আপডেট: শনিবার, মে ২৮, ২০২২

ঝালকাঠির বাসন্ডা ইউপিতে সাবেরকে চেয়ারম্যান ঘোষনা
ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে শেখ সাবের আহম্মেদকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ সংক্রান্ত একটি গন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট দপ্তর।

ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শারমীন আফরোজ স্বাক্ষরিত গন বিজ্ঞপ্তিটি শুক্রবার ২৭ মে প্রকাশ করা হয়।

এক পৃষ্ঠার ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে,  "ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় জনাব শেখ সাবের আহম্মেদকে বিজয়ী ঘোষণা করা হলো।"

এর আগে উক্ত বাসন্ডা ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনের জন্য গত ২৬ এপ্রিল ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ মে প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এতে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থীত নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে শেখ সাবের আহম্মেদ এবং সতন্ত্র প্রার্থী হিসেবে মো. শামসুল হক তালুকদার নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেন। 

তফসিল অনুযায়ী ১৯ মে মনোনয়ন পত্র বাছাই অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন প্রার্থীকেই বৈধ প্রার্থী ঘোষনা দেয়া হয়। কিন্তু ২৬ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখে স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হক তালুকদার তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন। 

এ কারনে চেয়ারম্যান পদে একমাত্র বৈধ প্রার্থী শেখ সাবের আহম্মেদকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপজেলা নির্বাচন অফিস, ঝালকাঠি কর্তৃক বাসন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেন।

উল্লেখ্য,  এই ইউনিয়নে টানা আট বারের নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা মোবারক হোসেন মল্লিক চলতি বছরের ১০ মার্চ বার্ধক্যজনিত কারনে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। এতে বাসন্ডা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের পদটি শুন্য হওয়ায় উপনির্বাচন ঘোষনা করা হয়।