ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, মে ১৯, ২০২৪ |

EN

উপহারের অ্যাম্বুলেন্স থেকে ভারতের পতাকা উধাও

ঝালকাঠি, প্রতিনিধি | আপডেট: রবিবার, মে ২২, ২০২২

উপহারের অ্যাম্বুলেন্স থেকে ভারতের পতাকা উধাও

ঝালকাঠি সদর হাসপাতালে দেয়া ভারত সরকারের উপহারের লাইফ সাপোর্ট সম্বলিত অ্যাম্বুলেন্স

চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফর শেষে সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই অ্যাম্বুলেন্সের একটি বরাদ্দ দেয়া হয় ঝালকাঠি সদর হাসপাতালে।  শুক্রবার বিকেলে অত্যাধুনিক গাড়িটি ঝালকাঠিতে এসে পৌছায়। 

সাত ফুটের বেশি উচ্চতার গাড়ীটির জন্য নির্ধারিত গ্যারেজ না থাকায় রাতে সদর হাসপাতালের জরুরী বিভাগের সামনে রাখা হয়। ভোর হওয়ার আগেই কে বা কারা অ্যাম্বুলেন্সের দু'দিকে থাকা ভারতের রাষ্ট্রীয় পতাকার ষ্টিকার তুলে পর্শ্ববর্তী স্থানে ফেলে দেয়।

স্থানীয় নজরুল ইসলাম বলেন, 'আমি সকাল সারে ৭টায় নিজের কাজে হাসপাতালে আসি।  তখন দেখি গাড়িতে লাগানো ভারতের ষ্টিকার ছেরা। ছেড়া ষ্টিকার পার্শ্ববর্তী বেসিনে পরে আছে।'

গাড়ির দুইদিকে থাকা ভারত ও বাংলাদেশের জাতীয় পতাকা থেকে শুধু ভারতের পতাকার ষ্টিকারটি ছিড়ে ফেলায় ক্ষোভ প্রকাশ করেছে অনেকেই। বিষয়টি নিয়ে ক্ষুব্ধরা বলেন, এটি ইচ্ছাকৃত এবং উদ্দেশ্যমুলক ভাবে করা হয়েছে। 

সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. এইচএম জহিরুল ইসলাম বলেন, 'ঘটনাটি ন্যাক্কারজনক। গাড়িটি সুরক্ষিত রাখার জন্য অন্যত্র সরিয়ে নেয়া হবে। আর এ ঘটনায় আইনি ব্যবস্থ্যাও নেয়ার প্রস্তুতি চলছে।'

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শিহাব উদ্দিন বলেন, বিষয়টি আমি শুনেছি, হাসপাতাল তত্বাবধায়ককে ঘটনা উদঘাটনের জন্য ইতিমধ্যে বলে দিয়েছি।