ফ্রিডম বাংলা নিউজ

শনিবার, মে ১১, ২০২৪ |

EN

ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের ‘মাস্টারমাইন্ড’ গ্রেপ্তার

রাজধানী ডেস্ক | আপডেট: মঙ্গলবার, মার্চ ১৪, ২০২৩

ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের ‘মাস্টারমাইন্ড’ গ্রেপ্তার
রাজধানীর উত্তরা থেকে ডাচ বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনার মূলহোতা আকাশকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। এ সময় ৫৮ লাখ সাত হাজার টাকা উদ্ধার করা হয়েছে। 

আকাশের সঙ্গে আরো দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন মো. হৃদয় (২১), মো. মিলন মিয়া (২৯)।

তিন দফায় এখন পর্যন্ত সাত কোটি এক লাখ ১০ হাজার ৫০০ টাকা উদ্ধার হলো। গ্রেপ্তার হয়েছে মাস্টারমাইন্ড আকাশসহ ১১ জন।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, টাকা ছিনতাইয়ের পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন স্তরে বিভিন্ন গ্রুপ ভিন্ন ভিন্ন দায়িত্বে নিয়োজিত ছিল। কেউ ছিল পরিকল্পনাকারী, কেউ মোবাইল ও সিম সংগ্রহকারী, কেউ শুধু ঘটনার সময় ভাড়াটে হিসেবে কাজ করে।

মূল পরিকল্পনা ও বাস্তবায়নকারী হিসেবে কাজ করে ৪-৫ জন। তাদের মধ্যে আকাশ ও সোহেল রানা নামে দুজন ডাকাতির ছক সাজায়।

তিনি বলেন, ডাকাতির মূলহোতা আকাশ টাকা লুটের পর মাইক্রোবাসে উঠতে না পারলেও সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। আকাশ তার পূর্বপরিচিত ইমন মিলনের কাছে ডাকাতির বিষয়টি শেয়ার করে এবং তাকে এ কাজে যুক্ত হওয়ার প্রস্তাব দেয়। তাকে তারা জনবল সংগ্রহের দায়িত্ব দেয়। ইমন মিলন তার পূর্বপরিচিত সানোয়ারকে বিষয়টি অবগত করে এবং জনবল জোগায়, সিম সংগ্রহ ও মোবাইল ফোন কেনার দায়িত্ব দেয়।

হারুন অর রশিদ বলেন, আকাশ সেদিন ঘটনাস্থল থেকে পালিয়েছিল। সে এই ঘটনার মূল পরিকল্পনাকারী। 

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে উত্তরা ১৬ নম্বর সেক্টরের তুরাগ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে ‘মানি প্লান্ট লিংক’ নামে একটি বেসরকারি সিকিউরিটি প্রতিষ্ঠানের গাড়ি থেকে টাকা ছিনতাই করা হয়।