ফ্রিডম বাংলা নিউজ

রবিবার, জুন ১৬, ২০২৪ |

EN

কেউ মারা গেলেই ছুটে যেতেন, সেই এমপি আজিমের জানাজার কী হবে?

স্টাফ রিপোর্টার | আপডেট: বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

কেউ মারা গেলেই ছুটে যেতেন, সেই এমপি আজিমের জানাজার কী হবে?
নিজ এলাকার কারও মৃত্যুর খবর শুনলেই ছুটে যেতেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। অংশ নিতেন জানাজায়। দিন-রাত নেই, যখনই খবর শুনতেন তখনই হাজির হতেন মৃতের বাড়িতে। সেই মানুষটির জানাজার কী হবে, তা নিয়ে এখন ধোঁয়াশার মধ্যে রয়েছে কালীগঞ্জবাসী।

কলকাতায় এ সংসদ সদস্যকে কেটে টুকরো টুকরো করা হয়েছে। সেই দেহখণ্ডেরও কোনো হদিস মেলেনি এখনো।

জানা যায়, ২০০৯ সালে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি মানুষের মৃত্যুর খবর পেলে তার বাড়িতে ছুটে যেতেন। সকাল কিংবা রাত। শীত বা গরম। মৃত্যুর সংবাদ শুনলেই ছুটে যেতেন মৃতের বাড়িতে। এমনকি একই সময় দুই জনের জানাযা হলে ফোন করে অপেক্ষা করতে বলতেন। তবুও জানাজায় অংশ নিতেন তিনি। কিন্তু সেই মানুষটির জানাজার কী হবে তা নিয়ে এখনো সংশয়ে আছেন ঝিনাইদহের কালীগঞ্জের মানুষ।

স্থানীয় আওয়ামী লীগ কর্মী জাকিরুল ইসলাম বলেন, ‘আমাদের প্রিয় নেতা আনার হাজার হাজার মানুষের জানাজায় গিয়েছেন। যত গুরুত্বপূর্ণ কাজই থাকুক না কেন সেই কাজ ফেলে তিনি জানাজায় অংশ নিয়েছেন। সেই মানুষটির জানাজা কী হবে না। তার কি মরদেহ খুঁজে পাওয়া যাবে না?’

নাইদহের কালীগঞ্জ পৌরসবলার মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, কলকাতায় নিখোঁজের পর হত্যা করা হলেও এখনো তার মরদেহ উদ্ধার করতে পারেনি পুলিশ। এমপি আনারকে হত্যা করে লাশ টুকরো করে ৩ টি ট্রলিতে করে নিয়ে যায় হত্যাকারীরা। হত্যার ঘটনা জানার একদিন পেরিয়ে গেলেও এখনও লাশ উদ্ধার করতে পারেনি পুলিশ। আমরা আমাদের প্রিয় নেতার মরদেহ ফেরত চাই। একটু অংশ হলেও আমরা তার লাশ চাই।